পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সরকার দিনাজপুরের কাহারোল উপজেলায় ৬টি ইউনিয়নে ৮ হাজার ২৯৬ জন দুঃস্থ ও দরিদ্র পরিবার কে ভিজিএফ এর গম বিতরণের সিদ্ধান্ত নিয়েছে। ঈদের আগের মুহুর্তে চালের পরিবর্তে এবার গম পাবেন।

এ খবর জানতে পেরে সুবিধাভোগী অনেক দুঃস্থ পরিবারের মাঝে অসন্তোষ দিয়েছে। খাদ্য গুদামে পর্যাপ্ত চাল মজুদ না থাকায় এবার চালের পরিবর্তে গম বিতরণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ রেজাউল মোস্তফা জানান।

উপজেলায় প্রায় ৫০ হাজার অতি দরিদ্র ও দুঃস্থ পরিবার রয়েছে। এদের মধ্যে অনেকেই বয়স্ক ভাতা, বিধবা ভাতা সহ অন্যান্য ভাতাদি পাচ্ছেন। যে সব পরিবার ভাতা অন্যান্য সুবিধা থেকে বঞ্চিত রয়েছে এদের মধ্যে ৮ হাজার ২৯৬ জন দুঃস্থ ও দরিদ্র পরিবারের মাঝে এই ভিজিএফ এর গম বিতরণ করা হবে।

ডাবোর ইউপিতে ১২৯২ জন, রসুলপুর ইউপিতে ১২৮৩ জন, মুকুন্দপুর ইউপিতে ১৬৩১, তাড়গাঁও ইউপিতে ১৩০৫, সুন্দরপুর ইউপিতে ১৩৯২ এবং রামচন্দ্রপুর ইউপিতে ১৩৯০ জন কার্ডধারীকে গম বিনামূল্যে বিতরণের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার থেকে এই গম বিতরণ শুরু করা হয়েছে বলে সংশ্লিষ্ট উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য