নীলফামারীর সৈয়দপুরে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ১ দিনের জন্য ১০ ফ্লাইট চালু। আজ ২৩ জুন ঈদুল ফিতর উপলক্ষে সৈয়দপুর-ঢাকা আকাশপথে দশটি ফ্লাইট উড়বে। ওই রুটে সারাদিন ওই ফ্লাইটগুলো পরিচালনা করবে ইউএস-বাংলা, নভো এয়ার ও বিমান বাংলাদেশ।

সৈয়দপুর বিমানবন্দর সূত্র জানায়, ঈদে ঘরমুখো যাত্রীদের বিশেষ সেবা দিতে প্রতিদিন পাঁচটি ফ্লাইটের পরিবর্তে ওই রুটে সাতটি ফ্লাইট বাড়ানো হয়েছে। ২২ থেকে ২৬ জুন অতিরিক্ত ফ্লাইট পরিচালনা করবে বিমান সংস্থাগুলো। এদিকে যাত্রীদের চাপ বাড়ায় আজ ২৩ জুন চলবে সর্বোচ্চ দশটি ফ্লাইট।

সৈয়দপুর-ঢাকা রুটে এত সংখ্যক বিমান চলাচল নজিরবিহীন ঘটনা। সূত্রটি জানায়, ইউএস-বাংলা এয়ারলাইনস্ সৈয়দপুর-ঢাকা রুটে পাঁচটি ফ্লাইট চালাবে। সৈয়দপুর থেকে ঢাকার উদ্দেশ্যে বিমানগুলো ছেড়ে যাবে সকাল সাড়ে ৮টায়, ১০টা ৪০ মিনিট, দুপুর ১টা ৫০ মিনিট, বিকেল ৪টা ২৫ মিনিট ও ৫টা ৫০ মিনিটে। নভো এয়ার ওইদিন তিনটি ফ্লাইট পরিচালনা করবে।

এসব ছাড়বে সকাল ৯টা ৫০ মিনিটে, দুপুর ২টা ২০ মিনিটে আর বিকেল ৫টা ৩০ মিনিটে। বিমান বাংলাদেশ এয়ারলাইনস্ পরিচালনা করবে দুটি ফ্লাইট। এসব সৈয়দপুর বিমানবন্দর থেকে ছেড়ে যাবে সকাল ৮টা ৫৫ মিনিট ও বেলা ১১টা ২৫ মিনিটে। বিমান সংস্থার সূত্রমতে, যাত্রীদের চাপ বেড়ে যাওয়ায় বিমান টিকিটের মূল্য বাড়িয়ে দেয়া হয়েছে। তবুও টিকিট পাচ্ছেন না যাত্রীরা।

সৈয়দপুর বিমানবন্দর ব্যবস্থাপক শাহীন আহমেদ জানান, রংপুর বিভাগের একমাত্র এ বিমানবন্দরটিতে প্রতিনিয়ত যাত্রীর চাপ বাড়ছে। যা সামাল দিতে আজ ২৩ জুন ৭ টির স্থলে ১০ ফ্লাইট পরিচালনা করে সংশ্লিষ্ট বিমান সংস্থাগুলো। উল্লেখ্য অভিযোগ উঠেছে যেদিন বাংলাদেশ বিমান বন্ধ থাকে সেদিন পাবলিক বিমানগুলো হঠাৎ করে টিকিটের হার ৩ গুণ বেড়ে দেয়। এটা অনেকটা যাত্রীদের সাথে প্রতারণার সামিল। তাই যাত্রীরা প্রতিদিন বাংলাদেশ বিমান চলাচলের দাবি তুলেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য