মাহবুবুল হক খান, দিনাজপুর থেকেঃ দিনাজপুরে যৌননিপীড়নকারী ক্রিকেট কোচ আব্দুস সামাদ মিঠু’র শাস্তির দাবীতে মানববন্ধন পালন করেছে দিনাজপুরের সুশীল সমাজ ও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও ক্রিড়া সংগঠনের প্রতিনিধিরা।

বুধবার (২১ জুন) বেলা ১১ হতে ১২টা পর্যন্ত দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে এই দাবী জানান তারা। মানববন্ধন থেকে আগামী ২৪ ঘন্টার মধ্যে চরিত্রহীন ক্রিকেট কোচ মিঠুর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবী জানানো হয়। অন্যথায় আরো বৃহত্তর কর্মসূচী দেয়া হবে বলে হুশিয়ারী প্রদান করা হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন দিনাজপুর নাগরিক উদ্যোগে ও সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি আবুল কালাম আজাদ, দিনাজপুর জেলা পরিষদের সদস্য ক্রিড়া সংগঠক মো. ফয়সাল হাবিব সুমন, দিনাজপুর পৌরসভার কাউন্সিলর মো. রেহাতুর ইসলাম খোকা, দিনাজপুর খেলাঘর আসরের সাধারণ সম্পাদক নুরল মতিন সৈয়ত, কমিউনিষ্ট পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড আলতাফ হোসাইন, জেলা কমিউনিষ্ট পার্টির নেতা মো. বদিউজ্জামান বাদল, বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার সভাপতি কানিজ রহমান, ডিএফএ’র নির্বাহী সদস্য আজাদুর রহমান বিপু, ক্রিকেট আম্পায়ার শামিম কবির অপু, ক্রিকেট কোচ সৈয়দ সায়েম হোসেন, মুরাদ খান, মো. আরিফুল আলম পল্লব, সিনিয়র ক্রিকেটার মোস্তাফিজুর রহমান প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ঘটনার ২২ দিন অতিবাহিত হওয়ার পরও চরিত্রহীন আব্দুস সামাদ মিঠুর বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। দিনাজপুর জেলা ক্রিড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মীর খায়রুল আলম ক্রিকেট কোচ মিঠুকে কারণদর্শাও নোটিশ প্রদান করেছেন। তারা বলেন, শুধু কারণদর্শাও নোটিশ নয়, আগামী ২৪ ঘন্টার মধ্যে যৌননিপীড়নকারী আব্দুস সামাদ মিঠুকে অপনারণ ও তার বিরুেদ্ধ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে হতে।

উল্লেখ্য, বিসিবি’র দিনাজপুর কোচ ও দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য আব্দুস সামাদ মিঠুর বিরুদ্ধে চলতি ২ জুন মাসের তারিখ দিনাজপুরের প্রমিলা ক্রিকেটারদের সাথে যৌণ হয়রানীর অভিযোগ উঠে। এর পর তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবী তুলে দিনাজপুরের সুশীল সমাজসহ বিভিন্ন ক্রিড়া সংগঠনের প্রতিনিধিরা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য