আজিজুল ইসলাম বারী,লালমনিরহাট প্রতিনিধি: উপজেলা ভূমি অফিস ও ইউনিয়ন ভূমি অফিসকে ডিজিটালাইজেশন করে দুর্নীতি ও জনগণকে হয়রানী মুক্ত করতে হবে বলে মন্তব্য করেছেন লালমনিরহাট জেলা প্রশাসক আবুল ফয়েজ মোঃ আলাউদ্দিন খান। বুধবার (২১ জুন) দুপুরে লালমনিরহাট জেলা প্রশাসন এর আয়োজনে জেলার ৩৩টি ইউনিয়ন ভূমি অফিসের জন্য ভূমি সংস্কার বোর্ড হতে বরাদ্দকৃত কম্পিউটার সামগ্রী বিতরন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।তিনি বলেন, জনগনের টাকায় আমরা বেতন পাই তাই জনগনের জন্য আমাদের সেবার মান বাড়াতে হবে। ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তদের উদ্দেশ্যে বলেন, ঘুষ-দুর্নীতির উর্ধে থেকে জনগণকে সঠিকভাবে সেবা দিতে হবে। এ জন্য মানসিকতার ইতিবাচক পরিবর্তন ঘটাতে হবে। নিয়ম মতো অফিস করতে হবে, নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে।

তিনি আরোও বলেন, প্রদত্ত ল্যাপটপ ও প্রিন্টারের সর্বত্তোম সঠিক ব্যবহার নিশ্চিত করতে হবে। ভবিষ্যতে স্ক্যানারসহ প্রয়োজনীয় সকল সুবিধা প্রদান করা হবে। এ আলোচনা সভার উপস্থিত ছিলেন ভুমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান সরকারের সচিব মাহফুজুর রহমান। জেলা প্রশাসক আবুল ফয়েজ মোঃ আলাউদ্দিন খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশসাক (সার্বিক ) রেজাউল আলম সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব ) আহসান হাবিব, ও নির্বাহী অফিসার বৃন্দ। এতে ভূমি সচিব বলেন, সরকারের ভূমি শাখা অত্যন্ত গুরুত্বপুর্ন, তাই ভুমি সংক্রান্ত কাজের অগ্রগতি ও অনলাইন ভিত্তিক করার জন্য কম্পিউটার সহ অন্যান্য সামগ্রী প্রদান এর উদ্দোগ নেয়া হয়েছে।

তিনি আরো বলেন ২০১৯ সালের মধ্যে প্রতিটি ইউনিয়নে একটি করে ভুমি অফিস নির্মানের কাজ সম্পন্ন করা হবে। সভায় ভুমি সংক্রান্ত কাজের সমস্যা ও সম্ভাবনা নিয়ে আলোচনা করা হয়।লালমনিরহাট জেলার ৩৩টি ইউনিয়ন ভূমি অফিসের জন্য একটি করে ল্যাপটপ, প্রিন্টার ও স্ক্যানার প্রদান করা হয়। এতে জেলার ৫ টি উপজেলার নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভুমি) ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা ও উপ সহকারী ভুমি কর্মকর্তা উপস্থিত ছিলেন ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য