আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধার ফুলছড়ি উপজেলায় জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে এক পক্ষের অতর্কিত হামলায় গুলিবিদ্ধ হয়ে আজাহার আলী (৪৫) নামে এক ব্যক্তি নিহত এবং ১০ জন আহত হয়েছেন। মঙ্গলবার ওই সংঘর্ষের পর গুরুতর আহত আজাহার আলীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মঙ্গলবার ভোরে ফুলছড়ি উপজেলার ফুলছড়ি ইউনিয়নের খোলাবাড়ি আদর্শ গ্রামে (গুচ্ছ গ্রাম) ওই হামলার ঘটনা ঘটে। ওইদিন ভোরে খোলাবাড়ি গ্রামের আব্দুস সাত্তারের লোকজন একই গ্রামের লাল মিয়ার পরিবারের উপর অতর্কিত হামলা চালায়। এতে আজাহার আলী গুলিবিদ্ধ এবং অন্য ১০ জন আহত হন।

ফুলছড়ি থানার উপপরিদর্শক রবিউল ইসলাম জানান, জমিজমা সংক্রান্ত পূর্ব শত্র“তার জের ধরে মঙ্গলবার ভোর রাতে খোলাবাড়ি গ্রামের আব্দুস সাত্তার তার লোকজন নিয়ে লাল মিয়ার পরিবারের উপর ঘুমন্ত অবস্থায় তাদের অতর্কিত হামলা চালায়। একপর্যায়ে সাত্তারের লোকজন এলোপাথারি গুলিবর্ষণ করে। এতে লাল মিয়ার প্রতিবেশী আজাহার আলী গুলিবিদ্ধ এবং অপর ১০ জন হামলায় গুরুতর আহত হন।

আহতরা হলেন, আবদুল আজিজ (৫০), হালিমা বেগম (১৮), আবদুর রহিম (৩২), রশিদুল (৩৮), শফিকুল ইসলাম (৩৫), ইয়াক্বু আলী (২২), আজম (৩০), জিলহক (২৫), হাসেম আলী (৪০) ও ভিক্ষু মিয়া (৪০)। আহতরা সকলে খোলাবাড়ী গ্রামের বাসিন্দা। পরে আহতদের উদ্ধার করে গাইবান্ধা আধুনিক সদর হাসপাতাল ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান স্থানীয় লোকজন।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার দুপুরে আজাহার আলীর মৃত্যু হয়। এরপর সাত্তারের লোকজন সকাল সাড়ে ৮টার দিকে পূনঃরায় লাল মিয়ার পরিবারের ওপর হামলা চালালে এলাকাবাসী একত্রিত হয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য