বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥ দিনাজপুরের বীরগঞ্জে ২০১৬-১৭অর্থবছরে রাজস্ব খাতের অর্থায়নের (খরিপ-২) ২০১৭-২০১৮ মওশুমের মাল্টা প্রদর্শনী বাস্তবায়নের লক্ষ্যে প্রদর্শনী চাষীদের বিফিং ও মাল্টা চারাসহ উপকরণ বিতরণ করা হয়েছে।

রবিবার দুপুরে উপজেলা কৃষি অফিসের বাস্তবায়নে উক্ত কর্মসুচীর মাধ্যমে ৩১জন চাষীর মাঝে বারী মাল্টা-১ চারা প্রদান করা হয়। প্রত্যেক চাষীকে ৬০টি মাল্টা চারা ও কৃষি উপকরণ প্রদান করেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ মোস্তাফিজুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন উপসহকারী কৃষি অফিসার প্রমোদ চন্দ্র রায়, মোঃ আব্দুল মাজেদ, মোঃ তোফাজ্জল হোসেন, মোঃ শাহাজাহান, শরৎ রায়, সঞ্জিত কুমার পাল, মোঃ জিল্লুর রহমান, মোঃ আনিসুর রহমান, মোঃ মাহাতাব আলী, মোঃ আনোয়ারুল ইসলাম ও মোঃ কাশেম আলীসহ উপজেলা ১১টি ইউনিয়নের কৃষকগণ।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ মোস্তাফিজুর রহমান জানান, এই এলাকায় পরীক্ষা মুলক ভাবে কমলা এবং মাল্টা চাষের সাফল্য লাভের পর রাজস্ব খাতের অর্থায়নের খরিপ-২ মাল্টা প্রদর্শনী বাস্তবায়নের লক্ষ্যে চাষীদের বিফিং শেষে উপকরণসহ মাল্টা চারা বিতরণ করা হয়। প্রদর্শনী প্লট হিসেবে উদ্যোক্তা চাষীদের ২০শতক জমিতে ৬০টি চারা রোপন করা হবে। এ ক্ষেত্রে প্রতিটি চারার দুরত্ব হবে ৯ হতে ১০ফিট।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য