কুড়িগ্রাম জেলা সদর থেকে ব্রহ্মপুত্র নদ বিছিন্ন চরাঞ্চল পিছিয়ে পড়া জনপদ রৌমারী উপজেলায় অবস্থিত একমাত্র স্বতন্ত্র কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান। রৌমারী টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে এইচএসসি(ব্যবসায় ব্যবস্থাপনা) শিক্ষাক্রমে একাদশ শ্রেনিতে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের উপচেপড়া ভীড়, পরিস্থিতি সামালতে কলেজে তালা দিয়েছে কতৃপক্ষ।

জানা যায় কলেজটিতে অনলাইনে দুই ধাপে ভর্তি আবেদন করে ১হাজার শিক্ষার্থী। পাঁচটি ট্রেডের বিপরীতে ২শ’ পঞ্চশ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবে। আসন সংখ্যা কম থাকায় ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের ভীড় সামলাতে কলেজ কর্তৃপক্ষ অফিস রুমে তালা জুলিয়ে দিয়েছে।

ভর্তি ইচ্ছুক শিক্ষার্থী শিল্পি খাতুন, বিলকিস, আনোয়ার হোসেন অভিযোগ করে বলেন,ভর্তি হওয়ার সুযোগ না থাকায় ২য় পর্যায়ে অনলাইনে আবেদন করার সুযোগ দেওয়া হয়েছে কেন,একথা অধ্যক্ষ স্যারের কাছে জানতে চাইলে তিনি কোন কথা না বলে কলেজ থেকে বেরিয়ে যান।

অত্র কলেজের প্রভাষক (ইংরেজি) এরশাদুল ইসলাম জানান,পাবলিক পরীক্ষার ফলাফল অত্যন্ত সত্তোষ জনক হওয়ায় শিক্ষার্থীরা ভর্তির জন্য ভীড় করছে।

অধ্যক্ষ এস এম হুমায়ুন কবীর বলেন, ভর্তির আসন সংখ্যা কম হওয়ায় প্রতি বছর কারিগরি শিক্ষা বোর্ড থেকে বিশেষ অনুমতি নিয়ে অতিরিক্ত আসনে শিক্ষার্থী ভর্তি করা হয়। এবার অনলাইনে শিক্ষার্থীরা ভর্তি আবেদন করে এসে ভর্তির জন্য কলেজে ভীড় জমাচ্ছে, রমযান মাস ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের চাপ সইতে অফিস রুমে তালা দেওয়া হয়েছে। আসন সংখ্যা বৃদ্ধি অথবা ডাবল সিফট চালু করা হলে ভর্তির চাপ থাকবে না।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য