দিনাজপুর সংবাদাতাঃ সমাজ পরিবর্তনের তরুনদের কাজের স্বীকৃতি স্বরূপ দ্বিতীয় বারের মতো “জয় বাংলা ইয়ুথ অ্যাওর্য়াড-২০১৭ প্রদান করতে যাচ্ছে ইয়াং বাংলা। অ্যাওর্য়াড প্রদান উপলক্ষে আগামী ১৮ জুন শনিবার দিনাজপুর বড় মাঠে ক্যাম্পেইনের আয়োজন করবে ইয়াং বাংলা নামের একটি সংগঠন।

শুক্রবার সকালে দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এই ঘোষনা দেন সংগঠনটির জেলা সমন্বয়ক ও গংগাচড়া পাবলিক লাইব্রেরী রংপুরের সভাপতি মোঃ শাকিল আকবর। সংবাদ সম্মেলনে এক লিখিত বক্তব্যে তিনি বলেন,সেন্টার ফর রির্সাস এন্ড ইনফোরমেশন (সিআরআই) হচ্ছে একটি গবেষনাধর্মী অলাভজনক প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের লক্ষ হচ্ছে বাংলাদেশের জাতীয় বিভিন্ন বিষয়ে সাধারন জনগনের কথা বলা এবং অংশগ্রহনের সুযোগ তৈরী করা।

তিনি জানান,১০টি বিভাগে কাজে অবদান রাখার কারনেই কেবলমাত্র এ পুরস্কার প্রদান করা হয়ে থাকে। বিভাগ গুলো হচ্ছে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ,মাদকাসক্তি নিরাময়,সমাজসেবা,প্রতিবন্ধি কল্যাণ,দুরে‌্যাগ মোকাবেলা,দুস্থ ও অসহায় জনগোষ্ঠীর উন্নয়ন,বয়স্ক ও শিশু শিক্ষা,যুব প্রশিক্ষন ও উন্নয়ন এবং সাংস্কৃতিক উন্নয়ন। এই ১০টি বিভাগের অবদান রাখা সংগঠন গুলো আগামী ৩১ জুলাই ২০১৭ পর্যন্ত এই অ্যাওর্য়ার্ডের জন্যে আবেদন করতে পারবে। আবেদন করতে হবে ইয়াং বাংলার ওয়েবসাইটে।

সমৃদ্ধ বাংরাদেশ গঠনের লক্ষে ২০১৪ সালের নভেম্বর মাস থেকে ইয়াং বাংলা নামের এই সংগঠনটি দেশের নানা প্রান্তে সমাজ পরিবর্তনে উদ্দোগী তরুনদের নিয়ে কাজ করছে। তরুনদের কাজের স্বীকৃতিস্বরূপ তখন থেকেই তারা প্রতিবছর জয় বাংলা ইয়ুথ অ্যাওর্য়াড দিয়ে আসছে সংগঠনটি, এরই ধারাবাহিকতায় আগামী ১৮ জুন দিনাজপুরে ক্যাম্পেইন আয়োজন করছে তারা। সেখানেই তরুন নেতৃত্ব তৈরীর লক্ষে ৬৪টি সামাজিক,ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠনকে দেয়া হবে এই পুরস্কার।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, গংগাচড়া পাবলিক লাইব্রেরী রংপুরের সাধারন সম্পাদক মোঃ আসাদুজ্জামান তারেক,গ্রামীণ উন্নয়ন সংস্থার সাধারন সম্পাদক গোবিন চন্দ্র পাল,দিনাজপুর ৩৬০’র চীফ এডিটর মোঃআঃ মোমেন ও তরুন উদ্যোক্তা মুকিদ হায়দার প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য