দিনাজপুর সংবাদাতাঃ ১৫ জুন বৃহস্পতিবার ব্লাস্ট কার্যালয়ের হল রুমে বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) দিনাজপ্রু ইউনিট আয়োজিত ওয়ার্ড কাউন্সিলর, ইউপি মেম্বার ও ইউপি ডেভেলপমেন্ট কমিটি এবং ভায়োলেন্স অ্যাগেনস্ট ওমেন (ভিএডাবলু) কমিটির সদস্যদের সঙ্গে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ব্লাস্ট দিনাজপুর ইউনিটের সমন্বয়কারী এ্যাড. সিরাজুম মুনিরার সভাপতিত্বে আলোচনা করেন ওয়ার্ড কাউন্সিলর রেহাতুল ইসলাম খোকা, মোস্তাফিজুর রহমান মাসুদ, মাকসুদা পারভীন মিনা, ইউপি সদস্যা রিনা রায়, শেফালী বেগম, আব্দুল্লাহ আল মামুন।

বিষয়ভিত্তিক আলোচনা করেন ব্লাস্টের স্টাফ ল’ইয়ার এ্যাড. পিনাক পানি রায়। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ব্লাস্টের ফাইন্যান্স এন্ড এডমিন অফিসার মোঃ মবিনুল ইসলাম বাবু, সভাপতির বক্তব্যে এ্যাড. সিরাজুম মুনিরা বলেন, ব্লাস্ট একটি অলাভজনক আইন সহায়তাকারী প্রতিষ্ঠান।

আর্থিক বা অন্য কোন অক্ষমতার কারণে ন্যায় বিচারের সুযোগ থেকে কোন নাগরিক যেন বঞ্চিত না হয় তার নিশ্চয়তা বিধান করে।

তিনি ব্লাস্ট দিনাজপুর ইউনিটের অগ্রগতি সম্বন্ধে বলেন ২০০০ সাল হতে মে ২০১৭ সাল পর্যন্ত অভিযোগ গ্রহণ হয়েছে ৮০৫৯, পরামর্শ প্রদান করা হয়েছে ৮৪৬ জনকে, সালিশ মিমাংসা হয়েছে ১৯৭৭ জনের, মামলা দায়ের হয়েছে ৩৭৪৪টি, মামলা নিষ্পত্তি হয়েছে ২৯৫৪টি, সালিশের মাধ্যমে অর্থ প্রদান করা হয়েছে ভিকটিমকে ১,৫৬,১৮,৩৮০/- টাকা এবং মামলার মাধ্যমে অর্থ প্রদান করা হয়েছে ৯৩,১০,৮৭৭/- টাকা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য