ব্রিটেনের রাজধানী লন্ডনের ২৪ তলা ল্যানচেস্টার ওয়েস্ট এস্টেট ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১২তে পৌঁছেছে। এছাড়া, কয়েক ডজন মানুষ আহত অবস্থায় হাসাপাতালে চিকিৎসা নিচ্ছে।

লন্ডন পুলিশ বলছে, অনেকের অবস্থা আশংকাজনক হওয়ায় মৃতের সংখ্যা বাড়তে পারে। কোনো কোনো রিপোর্টে বলা হয়েছে, আহতদের ২০ জনের অবস্থা গুরুতর।

গতকাল (বুধবার) সকালের দিকে লন্ডনের ২৪ তলা ল্যানচেস্টার ওয়েস্ট এস্টেট ভবনে আগুন লাগে। সে সময় ভবনের ভেতরে ৬০০’র বেশি মানুষ ছিল এবং তাদের বেশিরভাগই ঘুমিয়ে ছিল। ভবনের ভেতরে বেশ কয়েকজন আটকা পড়ে এবং ভবনটি ধ্বসে পড়তে পারে বলে অনেকেই মনে করছেন। তবে সরকারি কর্মকর্তারা ভবনের কাঠামোগত অবস্থা যাচাই করে দেখছেন।

আগুন নেভানোর জন্য ৪৫টি গাড়ি, ২০০ দমকল কর্মী এবং ২০টি অ্যাম্বুলেন্স মোতায়েন করা হয়। ল্যানচেস্টার ওয়েস্ট এস্টেট ভবনে ১২০টি ফ্ল্যাট রয়েছে এবং ভবনটি ১৯৭৪ সালে তৈরি হয়েছিল। সম্প্রতি ঘঁষামাজা ও ভবনটিতে সংস্কারের কাজ করা হয়েছে। লন্ডনের মেয়র সাদিক খান বলেছেন, অগ্নিকাণ্ডের এ ঘটনাকে বড় দুর্ঘটনা হিসেবে ঘোষণা করা হয়েছে। তিনি জানিয়েছেন, দমকল কর্মীরা মাত্র ১২ তলা পর্যন্ত পৌঁছাতে সক্ষম হয় এবং এখনো বহু মানুষ নিখোঁজ রয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য