মার্কিন অ্যাটর্নি জেনারেল জেফ সেশন্স ওয়াশিংটনে নিযুক্ত রুশ কর্মকর্তাদের সঙ্গে গোপনে সাক্ষাতের অভিযোগ অস্বীকার করেছেন। তিনি মঙ্গলবার মার্কিন কংগ্রেসের এক শুনানিতে নিজেকে নির্দোষ দাবি করেছেন।

আমেরিকার সর্বোচ্চ আইনি কর্মকর্তা সিনেটের গোয়েন্দা কমিটির এক শুনানিতে বলেন, রাশিয়ার সঙ্গে তার গোপন যোগসাজশের যেকোনো বক্তব্য ‘ডাহা মিথ্যা।’

গত বছরের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে রাশিয়ার সঙ্গে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনি প্রচার দলের যোগাযোগের অভিযোগ তদন্ত করে দেখছে আমেরিকার গোয়েন্দা সংস্থাগুলো।

দেশটির সর্বোচ্চ আইনি কর্মকর্তা হিসেবে এই তদন্তে নজরদারি করার কথা ছিল সেশন্সের। কিন্তু তার বিরুদ্ধেই গোপন যোগসাজশের অভিযোগ ওঠার পর এই তদন্ত পর্যবেক্ষণের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন তিনি।

সেশন্স মঙ্গলবারের শুনানিতে বলেন, আইন বিরোধী কাজ করে ফেলার অনুশোচনায় তিনি ওই তদন্ত থেকে নিজেকে প্রত্যাহার করেনি বরং ট্রাম্পের নির্বাচনি প্রচার দলকে আইনি পরামর্শ দেয়ার জন্য সরে দাঁড়িয়েছেন তিনি।

মার্কিন কংগ্রেসের যে দু’টি কমিটি রাশিয়ার সঙ্গে ট্রাম্পের নির্বাচনি প্রচার দলের গোপন যোগসাজশের অভিযোগ খতিয়ে দেখছে, সিনেটের গোয়েন্দা কমিটি হচ্ছে তার একটি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য