দিনাজপুর সংবাদাতাঃ “সংকট দুর্যোগ যাই হোক শিশু শ্রম বন্ধ হোক”-এ শ্লোগানকে সামনে রেখে ১২ জন লালবাগ মাঠ প্রাঙ্গণে বিশ্ব শিশু শ্রম প্রতিরোধ দিবস উপলক্ষে চাইল্ড লেবার এলিমিনেশন এ্যাকশন নেটওয়ার্ক (ক্লীন) দিনাজপুর জেলা কমিটির বাস্তবায়নে ইকো সোস্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) এর সহযোগিতায় চিত্রাংকন প্রতিযোগিতা, র‌্যালী ও আলোচনা সভা এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিআরএমসি’র সভাপতি রনক জাহান (সারজু)। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর পানি উন্নয়ন বোর্ডের সাবেক হিসাব রক্ষক মোঃ আব্দুল মজিদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সোসাইটি ফর উদ্যোগ ঘাসিপাড়া দিনাজপুর এর নির্বাহী পরিচালক উম্মে নেহার। শুভেচ্ছা বক্তব্য রাখেন মোঃ মামুনুর রসিদ, মোঃ নেজাবত হোসেন, প্রোগ্রাম অফিসার বিলকিস বেগম।

অনুষ্ঠানটি পরিচালনা করেন মোঃ মাহফুজ আলম, অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেন আলিমা বেগম ও মোঃ রবিউল ইসলাম। বক্তারা বলেন, দেশে ৩০ লক্ষ শিশু শিশুশ্রমে নিয়োজিত রয়েছেন। এদের মধ্যে ১২ লক্ষ্যে অধিক শিশু ঝুঁকিপূর্ণ কাজের নিয়োজিত। আমাদের শিশুদের ভবিষ্যৎ আমরা যেন শেষ না করে দেই তার তাদেরকে পড়াশুনার জন্য উৎসাহিত করতে হবে। ঝুঁকিপূর্ণ কাজ থেকে শিশুদের রক্ষা করতে হলে অভিভাবকদের সচেতন করতে হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য