ইসলামি প্রজাতন্ত্র ইরানের জাতীয় সংসদ ভবন ও বিপ্লবের নেতা মরহুম ইমাম খোমেনী (র)’র মাযারে সন্ত্রাসী হামলার মূল পরিকল্পনাকারী নিহত হয়েছে। শনিবার এক টেলিভিশন সাক্ষাৎকারে ইরানের গোয়েন্দামন্ত্রী মাহমুদ আলাভি বলেন, সন্ত্রাসীদের কমান্ডার শনিবার দেশের গোয়েন্দা বাহিনীর হাতে নিহত হয়েছে।

তিনি বলেন, হামলার পর নিরাপত্তা বাহিনীর অভিযানের জের ধরে ওই সন্ত্রাসী দেশ থেকে পালিয়ে যায় কিন্তু বন্ধু দেশের গোয়েন্দা সংস্থার সহযোগিতায় সে নিহত হয়।

গত বুধবার ইরানের সংসদ ভবন ও ইমাম খোমেনীর মাযারে সংঘটিত সন্ত্রাসী হামলায় ১৭ জন শহীদ ও ৫২ জন আহত হয়েছেন। হামলায় হতাহতদের প্রতি সমবেদনা জানিয়ে মাহমুদ আলাভি বলেন, গত কয়েক মাসে দেশের গোয়েন্দা সংস্থা ২৫টি সন্ত্রাসী চক্রকে নিষ্ক্রিয় করেছে। তিনি আরো বলেন, বহু সংখ্যক সন্ত্রাসী হামলা নস্যাতের প্রতিশোধ নিতে বুধবার ইরানে হামলা চালানো হয়েছে।

গোয়েন্দামন্ত্রী বলেন, সাম্প্রতিক গোয়েন্দা অভিযানে একটি সন্ত্রাসী গোষ্ঠীর কাছ থেকে বিপুল পরিমাণে স্বয়ংক্রিয় রাইফেল ও গ্রেনেড লাঞ্চার উদ্ধার করা হয়েছে।

এদিকে, ইরানের পুলিশ প্রধান হোসেইন আশতারি ঘোষণা করেছেন, বুধবারের হামলার সঙ্গে জড়িত ৬০ জনকে গ্রেফতার করা হয়েছে। এর আগে আলবোর্জ প্রদেশ থেকে আটজনকে আটক করা হয়েছে বলে সরকার ঘোষণা করেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য