দিনাজপুর সংবাদাতাঃ ১০ জুন শনিবার দিনাজপুর সদর হাসপাতাল মিলনায়তনে কনজিউমারস্্ এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) দিনাজপুর শাখা আয়োজিত ক্যাব’র কোষাধ্যক্ষ প্রয়াত কানিজ ফাতেমা বেগমের স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

ক্যাব দিনাজপুর জেলা শাখার সভাপতি শাহ্-ই-মবিন জিন্নাহ’র সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন ক্যাবের সাধারণ সম্পাদক মোঃ খয়রাত হোসেন, আলোচক হিসেবে আলোচনা করেন গণতান্ত্রিক বাজেট আন্দোলনের সভাপতি ও প্রবীন রাজনীতি বিদ আবুল কালাম আজাদ, প্রবীন হিতৈষী সংঘের সভাপতি অধ্যক্ষ আব্দুল জব্বার, বিশিষ্ট চিকিৎসক ও প্রয়াত কানিজ ফাতেমার স্বামী ডাঃ চৌধুরী মোসাদ্দেকুল ইজদানী, ডাঃ মোঃ শহিদুল্লাহ, জাসদের সেক্রেটারী মোঃ শহিদুল ইসলাম শহিদুল্লাহ, ক্যাবের সহ-সভাপতি জিনাত রহমান, এডাব-এর সভাপতিত্বে মো মোজাফফর হোসেন, ক্যাবের প্রচার সম্পাদক মোঃ শাহাদাৎ হোসেন শাহ্, সাংবাদিক শাহ আলম শাহী, অনন্যা সংস্থার সহ-সভাপতি বিলকিস আরা বেগম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সম্পাদক সুলতান কামাল উদ্দিন বাচ্চু, নাট্য সমিতির সাধারণ সম্পাদক রেজাউর রহমান রেজু, নাগরিক উদ্যোগের মেহেরুল্লাহ বাদল ও অনামিকা পান্ডে। বক্তারা বলেন যারা সামাজিক ন্যায় বিচারের কাজ করেন তাদের মধ্যে একজন ছিলেন কানিজ ফাতেমা বেগম।

তার কর্মময় জীবনের ভাল কাজগুলো আমাদের প্রজন্মকে জানানোর জন্যই আজকের এই স্মরণ সভা। মানুষের অধিকার প্রতিষ্ঠা এবং নারীর ক্ষমতায়নের ব্যাপারে কানিজ ফাতেমা ছিলেন একজন স্বোচ্চার নেত্রী এবং সংগঠক। তার অসমাপ্ত কাজ আমাদেরকে সমাপ্ত করতে হবে। কানিজ ফাতেমা তার কর্মের মধ্যে চিরদিন বেঁচে থাকবে আমাদের মাঝে। সঞ্চালকের দায়িত্ব পালন করেন ক্যাব’র সাংগঠনিক সম্পাদক ও স্মরণ সভা উপ-কমিটির আহবায়ক মোঃ সফিকুল ইসলাম।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য