আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধা জেলা ব্রান্ডিং বিষয়ক এক কর্মশালা বৃহস্পতিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল। এতে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মিজানুর রহমান।

জেলার ৭টি উপজেলার নির্বাহী অফিসার, জেলার বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি ও সাংবাদিকসহ ৫০ জন উপস্থিত ছিলেন। অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট শফিকুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার আলিয়া ফেরদৌস জাহান, পলাশবাড়ি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তোফাজ্জল হোসেন, সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এস.এম. গোলাম কিবরিয়া, ফুলছড়ি উপজেলা নির্বাহী অফিসার আব্দুল হালিম টলস্টয়, জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক, জেলা তথ্য অফিসার সাবিহা আকতার লাকী, গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, উপাধ্যক্ষ জহুরুল কাইয়ুম প্রমুখ।

উল্লেখ্য, বর্তমান সরকার ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের পরিণত করার লক্ষ্যে রূপকল্প ২০২১ এবং ২০৪১ সালের মধ্যে এদেশকে একটি সুখি ও সমৃদ্ধ দেশে রূপান্তরের জন্য রূপকল্প ২০৪১ প্রণয়ন করেছে। উক্ত রূপকল্প সমূহ বাস্তবায়নের জন্য প্রয়োজন দ্রুত এবং ধারাবাহিক অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন। এই অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনকে ত্বরান্বিত করতে প্রয়োজন সমন্বিত প্রচেষ্টা।

বাংলাদেশের প্রতিটি জেলাই বিভিন্নভাবে স্বাতন্ত্রমন্ডিত ও অর্থনৈতিকভাবে সম্ভাবনাময়। সেজন্য প্রত্যেক জেলাকে তার পণ্য, ঐতিহাসিক নিদর্শন, ব্যবসা-বাণিজ্য ও অর্থনৈতিক সম্ভাবনাকে নির্দিষ্টভাবে ব্রান্ডিংয়ের আওতায় আনার পরিকল্পনা বাস্তবায়ন করা হচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য