মাহবুবুল হক খান, দিনাজপুর থেকেঃ বিএনপির নেতাকর্মীদের সকল দ্বিধাবিভক্তি ভুলে ঐক্যবদ্ধ হয়ে স্বৈরাচারের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। পদ ধরে ঘরে বসে থাকলে মানুষের ভোটাধিকার ও গনতন্ত্র পুরুদ্ধার করা যাবে না। অবরুদ্ধ গনতন্ত্রকে পুরুদ্ধারের জন্য আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে।

বুধবার (৭ জুন) বিকেলে দিনাজপুর প্রেসক্লাবে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল দিনাজপুর জেলা শাখা  আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তারা এসব কথা বলেন। বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রতিষ্ঠাতা, বহুদলীয় গনতন্ত্রের প্রবক্তা ও স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৬তম শাহাদৎবার্ষিকী উপলক্ষে জেলা মুক্তিযোদ্ধা দল এই আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

আলোচনা সভায় বক্তারা বলেন, লক্ষ কোটি মানুষের ইজ্জতের ও জীবনের বিনিময়ে মুক্তিযোদ্ধারা যুদ্ধ করেছিলেন। দেশে গনতন্ত্র প্রতিষ্ঠার জন্য তারা দেশ স্বাধীন করেছিলেন। কিন্তু আজ দেশে গনতন্ত্র নেই। গনতন্ত্র প্রতিষ্ঠা করতে ও দেশকে এগিয়ে নিতে আমাদের তরুন প্রজন্মকে জেগে উঠতে হবে।

বক্তারা বলেন, শহীদ জিয়া শুধু বাংলাদেশ নয়, তিনি ছিলেন তৃতীয় বিশ্বের একজন নির্লোভ নেতা। আমাদের তরুন প্রজন্মকে তাঁর আদর্শে গড়ে তুলতে হবে এবং দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করতে হবে। তবেই দেশকে এগিয়ে নেয়া সম্ভব হবে।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা মুক্তিযোদ্ধা দলের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোকশেদ আলী মঙ্গলিয়ার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান হিসেবে বক্তব্য রাখেন কাহারোল উপজেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম, দৈনিক উত্তরা’র সম্পাদক অধ্যাপক মো. মহসিন আলী, দিনাজপুর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এ্যাড. আলহাজ্ব মো. মোফাজ্জল হোসেন দুলাল, দিনাজপুর পৌর বিএনপির সভাপতি আলহাজ্ব মো. সোলায়মান মোল্লা, বিরল উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক প্রভাষক মো. মিজানুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা দলের সহ-সভাপতি মো. কবিরুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেন চৌধুরী, জাতায়তাবাদী আইনজীবী ফোরাম জেলা ইউনিটের সহ-সভাপতি এ্যাড. মোল্লা মো. সাখাওয়াত হোসেন, আইনজীবী ফোরামের সহ-সাধারণ সম্পাদক এ্যাড. মো. ফিরোজ ইব্রাহিম, জেলা জাসাস সভাপতি মো. আক্তারুল ইসলঅম আকতার, যুবদল নেতা মো. নুর আলম সোহেল, ছাত্রদল নেতা মো. আবুজার সেতু, হাবিপ্রবি ছাত্রদল নেতা পলাশ বার্নার্ড দাশ, সরকারী কলেজ ছাত্রদল নেতা মাসুম পারভেজ ডলার প্রমূখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা বিএনপি নেতা বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. কামরুজ্জামান ও অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক এ্যাড. মোল্লা মো. শাফায়েত হোসেন।

আলোচনা শেষে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন পোৗ বিএনপির সভাপতি আলহাজ্ব মো. সোলায়মান মোল্লা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য