টগবগ টগবগ শব্দে ঘোড়া ছুটছে দুর্দান্ত গতিতে। ঘোড়ার পিঠে সওয়ার হয়েছেন অচিন দেশের এক রাজকুমারী। পথে এক জাদুকরের সঙ্গে তার দেখা। ঘোড়া থেকে নামলেন তিনি। একপর্যায়ে জাদুকরের সাথে তার সখ্যতা গড়ে উঠে। মানুষের মাঝে শান্তি আর আনন্দ ছড়িয়ে দেওয়ার জন্য দু’জনে পথে প্রান্তরে ঘুরে বেড়ান।

রাজকুমারী যখনই ক্লান্ত হয় জাদুকর তার জাদুর কাঠির স্পর্শে তখনই তার ক্লান্তি দূর করে দেয়। একসময় রাজকুমারী পৃথিবী থেকে যা কিছু অশুভ তার সব কিছুই নিশ্চিহ্ন করে দেবার জন্য জাদুকরের কাছে আবদার করে। তখনই বাঁধা হয়ে দাঁড়ায় অশুভ অন্য এক ভয়ংকর জাদুকর। সেও ঘোড়া ছুটিয়ে আসে। রাজকুমারীকে জোর পূর্বক ছিনিয়ে নেবার চেষ্টা করে।

শুরু হয় দুই জাদুকরের মধ্যে শুভ ও অশুভ প্রতিষ্ঠার তীব্র লড়াই। শেষ পর্যন্ত কে জিতবে এই লড়াইয়ে? দেখতে হলে ঈদের আগের দিন চোখ রাখতে হবে চ্যানেল আই-এর পর্দায়।
চ্যানেল আইতে ঈদের আগের দিন মানেই রেজানুর রহমানের নাটক। বিশিষ্ট নাট্যকার, পরিচালক রেজানুর রহমান এবারের ঈদে চ্যানেল আই-এর জন্য নির্মাণ করেছেন বিশেষ নাটক ‘জাদুকর’।

নাটকটিতে কেন্দ্রীয় চরিত্রে জাদুকরের ভূমিকায় জনপ্রিয় অভিনেতা ইরফান সাজ্জাদ ও রাজকুমারীর ভূমিকায় জনপ্রিয় অভিনেত্রী সামিয়া সাঈদ অভিনয় করেছেন। আরও অভিনয় করেছেন অভিনেতা ও নির্মাতা গাজী রাকায়েত, হাফিজুর রহমান সুরুয, মাহবুবা রেজানুর, সুকর্ণ আহমেদ, মনি কানচনসহ বিভিন্ন নাট্য সংগঠনের একদল নিবেদিত প্রাণ নাট্যকর্মী। ক্যামেরায় ছিলেন ইকবাল ইব্রাহিম পলাশ।

ঈদের বিশেষ অনুষ্ঠানমালার আওতায় ঈদের আগের দিন সন্ধ্যে ৭টা ৫০ মিনিটে নাটকটি চ্যানেল আইতে প্রচার হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য