ভারতের নাগাল্যান্ডে এক সংঘর্ষে সেনাবাহিনীর ১ কর্মকর্তা ও ৩ গেরিলা নিহত হয়েছে। গতকাল (মঙ্গলবার) দিবাগত রাত সাড়ে ১১ টা নাগাদ উভয়পক্ষের মধ্যে সংঘর্ষে সেনাবাহিনীর এক মেজর নিহত এবং ৩ জওয়ান আহত হয়। গুলিতে এক বেসামরিক ব্যক্তিও নিহত হয়েছে।

এদিন গভীর রাতে এনএসসিএন(কে) গোষ্ঠীর গেরিলারা আচমকা সেনাবাহিনীর টহল দলের ওপর হামলা চালালে ওই হতাহতের ঘটনা ঘটে। রাতে মন জেলার লাপ্পায় টহলদেয়ার সময় একটি গাড়িকে আটকায় অসম রাইফেলসের জওয়ানরা। তখনই গাড়ির আরোহীরা সেনাবাহিনীর সদস্যদের লক্ষ্য করে হ্যান্ড গ্রেনেড ছোড়ে।  এতে মেজর পদমর্যাদার এক কর্মকর্তা নিহত হন। এরপরই দু’পক্ষের মধ্যে বন্দুক যুদ্ধ শুরু হলে ৩ গেরিলা নিহত হয়।

প্রতিরক্ষা মুখপাত্র সূত্রে প্রকাশ, এনএসসিএন(কে) ক্যাডারদের এলাকায় চলাফেরা করার খবর পেয়ে অসম রাইফেলসের জওয়ানরা রাত ১১ টা নাগাদ লাপ্পা এলাকায় তল্লাশি অভিযান চালায়। এসময় উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয় এবং তা কয়েক ঘণ্টা ধরে স্থায়ী হয়। পরে ঘটনাস্থল থেকে ৩ গেরিলার লাশ উদ্ধার হয়। এর আগে গত মে মাসে গেরিলারা নিরাপত্তা বাহিনীর উপরে আচমকা হামলা চালালে অসম রাইফেলসের ৭ এবং সেনাবাহিনীর ১ জওয়ান নিহত হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য