আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ ‘ভিটামিন ‘এ’ সমৃদ্ধ তেল ও আয়োডিনযুক্ত লবণ ব্যবহারের উপর সচেতনতামূলক’ এক ওয়ার্কশপ মঙ্গলবার গাইবান্ধা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। গেইন বাংলাদেশ ও কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) গাইবান্ধা জেলা শাখা যৌথভাবে এই ওয়ার্কশপের আয়োজন করে।

ক্যাব গাইবান্ধা জেলা কমিটির সভাপতি কেএম রেজাউল হকের সভাপতিত্বে ওয়ার্কশপে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল এবং বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, পৌর মেয়র অ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন ও সিভিল সার্জনের প্রতিনিধি মেডিকেল অফিসার ডাঃ শিহাব মোঃ রেজওয়ানুর রহমান।

ক্যাব গাইবান্ধার সাধারণ সম্পাদক আবু জাফর সাবুর উপস্থাপনায় এই ওয়ার্কশপে ভোক্তাদের অধিকার ও কর্তব্য সম্পর্কে বক্তব্য রাখেন কনজুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি এস.এম নাজের হোসেইন। এছাড়া গেইন বাংলাদেশের প্রতিনিধি সাঈদ মুন্তাসির রেদওয়ান ভিটামিন এ ভোজ্যতেল ও আয়োডিনযুক্ত লবণ এর প্রয়োজনীয়তা সম্পর্কে মাল্টিমিডিয়া প্রেজেন্টেশনের মাধ্যমে তথ্যমূলক বক্তব্য উপস্থাপন করেন।

প্রধান অতিথি জেলা প্রশাসক বলেন, ব্যবসায়ি, উৎপাদকরাও ভোক্তা। তাই সকলের উচিত পণ্যের খাদ্যমান বজায় রাখা। তিনি আরও বলেন, আয়োডিনের অভাব ও ভিটামিন ‘এ’ এর অভাব জনিত রোগ প্রতিরোধে সরকার লবণে আয়োডিন এবং ভোজ্যতেলে ভিটামিন এ মিশ্রিত করার বিধান চালু করেছে। সুতরাং এব্যাপারে সামাজিক আন্দোলনের মাধ্যমে জনসচেতনতা সৃষ্টিতে উদ্যোগ গ্রহণ করতে হবে। যাতে জনস্বাস্থ্য সুরক্ষিত থাকে।

এতে সরকারি কর্মকর্তা, ক্যাব সদস্য, সাংবাদিক, ব্যবসায়িসহ বিভিন্ন শ্রেণী পেশার ৭৬ জন প্রতিনিধি অংশ গ্রহণ করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য