মোঃ শামসুল আলম বোচাগঞ্জ (দিনাজপুর) থেকেঃ আজ ৪ জুন রবিবার সকালে দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে বোচাগঞ্জ উপজেলার ৩নং-মুর্শিদহাট ইউনিয়নের আইগনগাঁও গ্রামের বাসিন্দা মোঃ মাজেদ লিখিত বক্তব্যে তার আকুতি তুলে ধরেছেন। লিখিত বক্তব্যে তিনি বলেছেন, আইনগনগাঁও মৌজার অর্ন্তভূক্ত জে,এল,নং-৬৫ সি,এস খতিয়ান নং-৮, দাগ নং= ১৪,১৫,১৪/১১৪, ১৪/১১৫ দাগের মোট এক একর জমির উপর ওয়ারিশ সুত্রে প্রাপ্ত হইয়া আমি দীর্ঘদিন ধরে পাকা বাড়ীঘর নির্মান করে পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছি।

গত ৪ মে একই গ্রামের বাসিন্দা ৩নং মুশিদহাট ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য রফিকুল ইসলাম এর নেতৃত্বে অমূল্য চন্দ্র রায়, রবিন চন্দ্র রায়, সহ ২৭/২৮ জন ব্যক্তি ধারালো অস্ত্র ও লাঠিসোঠা নিয়ে আমার জমিতে জোর পূর্বক প্রবেশ করে জমিতে থাকা আম ও মেহগনি গাছ কর্তন করে সেখানে অবৈধ বসত বাড়ী তৈরী করেছে। ইউপি সদস্য রফিকুল ইসলামের দুই ছেলে সেনাবাহিনী ও পুলিশ চাকুরী করায় আমাকে প্রতিনিয়তি হুমকি দিচ্ছে। বর্তমানে আমি নিরাপত্তা হীনতায় ভুগছি।

আমার বড়ভাই আব্দুল বাসেদ উক্ত জমির বিষয়ে সরকারের সাথে মামলা করে দুই বার রায় পেয়েছে। কিন্তুু সরকার আপিল করায় মামলাটি বিচারাধীন আছে। তারপরও ইউপি সদস্য রফিকুল প্রভাব খাটিয়ে আমার জমি জোরপুর্বক দখল করেছে।  বর্তমানে আমি অসহায় অবস্থায় দিনযাপন করছি। তাদের হুমকি ও ভয়ভীতিতে আমার পরিবার বর্গ নিয়ে শান্তিপূর্নভাবে চলাফেরা করতে পারছিনা।

এব্যাপারে আমি গত ২৩ মে- ২০১৭ ইং তারিখে জেলা প্রশাসক কার্যালয়ে বিষয়টি অবগত করলে জেলা প্রশাসক মহোদয় বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও এসিল্যান্ডকে বিষয়টি দেখার জন্য ও তদন্ত করার জন্য নির্দেশ দিয়েছে। আমি সাংবাদিক সম্মেলনের মাধ্যমে ন্যায় বিচারের স্বার্থে আমার দখলকৃত জমি ফিরে পেতে প্রশাসনের সহযোগিতা কামনা করছি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য