আটোয়ারী(পঞ্চগড়) প্রতিনিধি: পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার বঙ্গবন্ধু ডাঙ্গীরহাট আদর্শ মহাবিদ্যালয় জাতীয়করন কার্যক্রমের ওপর তিন মাসের জন্য স্থগিতাদেশ দিয়ে রুল জারী করেছেন হাইকোর্ট।

গত ২৮মে এক রিট আবেদনের শুনানি শেষে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগির হোসেন ও বিচারপতি মোঃ আতাউর রহমান খান এর সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। এর আগে বঙ্গবন্ধু ডাঙ্গীরহাট আদর্শ মহাবিদ্যালয় জাতীয়করনের ওপর স্থগিতাদেশ চেয়ে মির্জা গোলাম হাফিজ ডিগ্রী কলেজের পক্ষ থেকে একটি রিট আবেদন করা হয়।

রিটকারী মির্জা গোলাম হাফিজ ডিগ্রী কলেজের শিক্ষক মোঃ আব্দুল মোত্তালেব বলেন, আটোয়ারী উপজেলার মির্জা গোলাম হাফিজ ডিগ্রী কলেজকে বাদ দিয়ে বঙ্গবন্ধু ডাঙ্গীরহাট আদর্শ মহাবিদ্যালয়কে জাতীয়করন করা হলে অত্র উপজেলার প্রায় ৯০ ভাগ মানুষ এর সুফল থেকে বঞ্চিত হবে।

স্থগিতাদেশ থেকে জানা যায়, ১৯৮৮ খ্রিস্টাব্দে প্রতিষ্ঠিত মির্জা গোলাম হাফিজ ডিগ্রী কলেজের শিক্ষার্থী সংখ্যা ২২৫৪ জন, জমির পরিমান ১৪ একর ২১ শতক এবং উপজেলা সদর থেকে দুরত্ব মাত্র ১ কিলোমিটার।

অপরদিকে উপজেলা সদর থেকে প্রায় ১১ কিলোমিটার দুরে অবস্থিত বঙ্গবন্ধু ডাঙ্গীরহাট আদর্শ মহাবিদ্যালয়টির উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থী ১৬৮ জন এবং জমির পরিমান ৩ একর ৩৫ শতক।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য