গান নিয়েই যত ব্যস্ততা, ধ্যান-জ্ঞান ক্লোজ-আপ ওয়ান তোমাকে খুঁজছে সংগীত প্রতিযোগিতার প্রথম আসর থেকে উঠে আসা গায়িকা পুতুলের। তবে এর পাশাপাশি লেখালেখিতেও বেশ দখল রয়েছে তার। এরই মধ্যে অমর একুশে গ্রন্থমেলায় দু-দুটি বই প্রকাশ করেছেন পুতুল। তবে সেগুলো ছিল তার গান কেন্দ্রিক।

এবার অন্য ভাবনা নিয়ে আসছেন পাঠকের কাছে। আর সেটা হলো- উপন্যাস। বইমেলায় তৃতীয়বারের মতো বই এবং প্রথমবারের মতো উপন্যাস প্রকাশ করতে যাচ্ছেন এই গায়িকা। আর সেই প্রস্তুতিই চলছে বলে জানান পুতুল। এর নাম ‘জীবনের গল্প’। এ প্রসঙ্গে পুতুল বলেন, আমি এখন উপন্যাস লিখছি। আপাতত এ কাজ নিয়ে ব্যস্ততা যাচ্ছে।

আগামী বইমেলায় আমার তৃতীয় বই এবং প্রথম উপন্যাস ‘জীবনের গল্প’ প্রকাশ করতে যাচ্ছি। সমসাময়িক চিন্তা ও পাঠকের রুচির বিষয়টি মাথায় রেখে পুরো উপন্যাসটি সাজাচ্ছি। পাঠকের ভালো লাগলে উপন্যাস লেখায়ও ধারাবাহিকতা বজায় রাখব। উপন্যাসের পাশাপাপাশি বর্তমানে ঈদ উপলক্ষে গানের কাজ নিয়ে ব্যস্ত আছেন পুতুল।

এ প্রসঙ্গে তিনি বলেন, ঈদ উপলক্ষে আমার পঞ্চম একক অ্যালবাম ‘পুতুল গান তৃতীয় অধ্যায়’-এর দুটি গান প্রকাশ করব। আর যদি ঈদে সম্ভব না হয়, তাহলে ঈদের সপ্তাহ খানেক পরেই বের করব। গান দুটি হচ্ছে- ‘সময়ের কাছে মিনতি’, ও ‘আবার আসব যেখানেই থাকি’। গাওয়ার পাশাপাশি এগুলোর কথা, সুর ও সংগীত আমি নিজেই করেছি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য