রেডিও চিলমারী’র ৫ম বর্ষপূর্তি ও ৬ষ্ঠ বর্ষে পদার্পন উপলক্ষে আলোচনা সভা, কেককাটা, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার বিকেলে রেডিও চিলমারী’র সম্মেলন কক্ষে আরডিআরএস বাংলাদেশ কুড়িগ্রাম ইউনিটের কর্মসূচি সমন্বয়কারী ও রেডিও চিলমারী’র ব্যবস্থাপনা পর্ষদের সদস্য সচিব মোঃ শরিফুল ইসলাম খানের সভাপত্বিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুড়িগ্রামের জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শওকত আলী সরকার বীরবিক্রম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল ইসলাম সেলিম ও চিলমারী মডেল থানার অফিসার ইনচার্জ কৃষ্ণ কুমার সরকার।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান বলেন, নানাধরণের চ্যালেঞ্জ মোকাবেলা করে রেডিও চিলমারী তাদের সফলতা দেখিয়েছে। বেড়েছে তাদের শ্রোতা সংখ্যা-বেড়েছে অংশগ্রহণমূলক কাজ। তিনি বলেন, একটি কমিউনিটির মধ্যে যে আইডিয়াটি সবচেয়ে বেশি দরকার সেটি হচ্ছে একসাথে চলা। এই কমিউনিটি রেডিও সেটি করতে পেরেছে। এজন্য তিনি রেডিও চিলমারীকে ধন্যবাদ জানান। প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক আরো বলেন, সরকারের যে দৃষ্টিভঙ্গি সে দৃষ্টিভঙ্গি জনগণের কাছে তুলে ধরতে ব্যাপক কাজ করছে রেডিও চিলমারী।

তিনি আরো বলেন, উন্নয়নের ক্ষেত্রে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের যে টার্গেটগুলো আমাদের; মানসম্মত শিক্ষা, সবার জন্য শিক্ষা, অংশগ্রহনমুলক শিক্ষা এবং উন্নয়নটি হবে সমতা নির্ভর। সকলের জন্য একটি সুন্দর সমাজ গঠিত হবে। সেক্ষেত্রে রেডিও চিলমারী ভূমিকা পালন করতে পারে। জেলা প্রশাসক এসময় রেডিও চিলমারীকে সহযোগিতার আশ্বাস প্রদান করেন। তিনি বাল্যবিবাহ, মাদক ও জঙ্গীবাদের বিরুদ্ধে গণসচেতনতা তৈরির জন্য ব্যাপকভাবে প্রচারণার অনুরোধ জানান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, রেডিও চিলমারীর স্টেশন ইনচার্জ বশির আহমেদ, উপ-সহকারী কৃষি অফিসার মোঃ সাঈদ হোসেন আনছারী, রংপুর বেতার প্রতিনিধি নাজমুল হুদা পারভেজ, প্রবীন সাংবাদিক এম, এ, আই লাল মিঞা, চিলমারী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক প্রভাষক জিয়াউর রহমান জিয়া, প্রেস ক্লাব সভাপতি গোলাম মাহবুব, চিলমারী অনলাইন সাংবাদিক ফোরাম সভাপতি মমিনুল ইসলাম বাবু, উপজেলা প্রেসক্লাব সভাপতি আব্দুর রাজ্জাক সরকার প্রমুখ।

পরে জেলা প্রশাসক ও অন্যান্য অতিথিবৃন্দ সম্মিলিতভাবে রেডিও চিলমারী’র জন্মদিনের কেক কাটেন। এই অনুষ্ঠানে চিলমারী’র সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ, শ্রোতাক্লাবের সদস্য ও স্থানীয় সূধীজন অংশগ্রহন করেন। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন, রেডিও চিলমারীর বার্তা সম্পাদক ও সাপ্তাহিক যুগের খবর সম্পাদক এস, এম নুরুল আমিন সরকার। অনুষ্ঠানটি রেডিও চিলমারী সরাসরি সম্প্রচার করে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য