ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুর বিজ্ঞান মেলায় প্রথমস্থান অধিকার করেছেন ফুলবাড়ী উপজেলার কৃষিযন্ত্র আবিস্কারক ডাক্তার আনোয়ার হোসেন।

বৃস্পতিবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসারের কার্য্যলয়ে প্রথমস্থান অধিকারকারী ডাক্তার আনোয়ারের হাতে তার প্রথমস্থান অধিকার করা ক্রেস্ট তুলে দেন,জেলা প্রসাশকের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার এহেতেশাম রেজা। এসময় উপজেলা কৃষিকর্মকর্তা  এটিএম হামিম আশরাফ, সহকারী কমিশনার ভুমি নাসিম আহম্মেদসহ উপজেলা প্রসাশনের পদস্থ কর্মকর্তাগণ উপস্তিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার এহেতেশাম রেজা বলেন, ডাক্তার আনোয়ার হোসেন ধান কাটা-মাড়ার জন্য হারবেষ্টার মেশিন তার নিজেস্ব্য ^প্রযুক্তিতে তৈরী করে ২০১৩ সালে বঙ্গবন্ধু জাতীয় পুরুস্কার অর্জন করেছেন, এইবার তিনি রিমোট কন্টোল পাওয়ারটিলার তৈরী করে জেলার বিজ্ঞান মেলায় প্রথম স্থান অধিকার করেছেন, আগামীতে তার এই রিমোট কন্টোল পাওয়ার টিলারটি আবারো জাতীয় পুরুস্কারের জন্য নির্বাচিত হবে বলে তিনি আশা প্রকাশ করছেন।

উপজেলার দক্ষিন বাসুদেবপুর গ্রামের বাসীন্দা ডাক্তার আনোয়ার হোসেন  তার নিজেস্ব্য প্রযুক্তিতে ধান কাটামাড়া করার জন্য নতুন নতুন কৃষিযন্ত্র তৈরী করছেন, তার তৈরী ধান কাটামার জন্য হারবেষ্টার মেশিনটি ২০১৩ সালে জাতীয় পুরুস্কার অর্জন করেছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য