নুর ইসলাম, দিনাজপুর থেকেঃ ১ জুন বৃহস্পতিবার বিশ্ব দুগ্ধ দিবস উদযাপন উপলক্ষে“দুধ পানের অভ্যাস গড়ি পুষ্টি চাহিদা পুরণ করি”এই প্রতিপাদ্য বিষয়টি সামনে রেখে প্রাণিসম্পদ বিভাগ, দিনাজপুর বিভিন্ন কর্মসূচী পালন করে।

বিশ্ব দুগ্ধ দিবস উদযাপন উপলক্ষে সকালে জেলা প্রাণিসম্পদ কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালীতে নেতৃত্বদেন দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার উপ-পরিচালক মোঃ ইমতিয়াজ হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুর রহমান, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আবুল কালাম আজাদ,অতিরিক্ত জেলা প্রানিসম্পদ কর্মকর্তা ডাঃ আশিকা আকবর তৃষা, সদর উপজেলা প্রানিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ শাহিনুর আলম।

র‌্যালী শেষে জেলা প্রাণিসম্পদ কার্যালয়ে একটি সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনায় জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আবুল কালাম আজাদ “দুধ পানের অভ্যাস গড়ি পুষ্টি চাহিদা পুরণ করি” এই প্রতিপাদ্য বিষয়টিকে গুরুত্ব দিয়ে বলেন আসুন আমরা অঙ্গিকার করি আজ থেকে আমরা নিজেরা সবাই দুধ খাওয়ার অভ্যাস করি এবং দুধ খাওয়ার জন্য অন্যদের উদ্বুদ্ধ করি।

আলোচনা শেষে তিন শতাধিক জনসাধারনে মাঝে প্রাণ ডেইরী লিঃ-এর সৌজন্যে ২০০ এমএল দুধের ১টি করে প্যাকেট বিতরণ করা হয়। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কাহারোল উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ তারেক হোসেন,বীরগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ আলতাফ হোসেন, বিরল উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ অমল কুমার রায়,সাপ্তাহিক কৃষি ও আমিষ প্রত্রিকার সম্পাদক মোঃ নুরুজ্জামান, তুহিন ডেইরী ফার্মের সত্বাধিকারী তুহিন আকতার এবং দিনাজপুরের ১৩ উপজেলার সকল প্রাণিসম্পদ কর্মকর্তাবৃন্দ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য