চিরসবুজ গায়ক কুমার বিশ্বজিৎ আসছে ঈদে নতুন তিনটি গান নিয়ে শ্রোতাদের মাঝে উপস্থিত হতে যাচ্ছেন। বাংলা ঢোল-এর ব্যানারে এই তিনটি গানের একক অ্যালবাম উপহার দেবেন তিনি। এর মধ্যে একটি করে গান লিখেছেন শহীদুল্লাহ ফরায়েজী ও আহমেদ রিজভী এবং আরেকটি কালা শাহর প্রচলিত ফোক গান। শহীদুল্লাহ ফরায়েজীর লেখা ‘তুমি থাকো তারার দেশে মুগ্ধ সারা মাস’ গানটির সুর-সংগীতায়োজন করেছেন কুমার বিশ্বজিৎ নিজেই।

আহমেদ রিজভীর লেখা ‘কতো ফাগুন এনে দিলে তোমার হৃদয় গলবে’ গানটির সুর-সংগীতায়োজন করেছেন কিশোর। কালা শাহর প্রচলিত ফোক গান ‘আমার মুরশিদ পরশ মনিগো, লোহারে বানাইলো কাঞ্চা সোনা’ গানটির সংগীতায়োজন করেছেন কুমার বিশ্বজিৎ অ্যানাড ফ্রেন্ডস। এরইমধ্যে তিনটি গানেরই রেকর্ডিংয়ের কাজ শেষ হয়েছে। ডিজিটাল ফরমেটে গানগুলো শ্রোতাদের হাতে তুলে দেয়া হবে।

কুমার বিশ্বজিৎ জানান, আসছে ঈদে আপাতত শ্রোতারা অডিও শুনতে পেলেও কোরবানির ঈদে তিনটি গানেরই মিউজিক ভিডিও পাবেন। এদিকে আসছে ঈদ উপলক্ষে বাংলাদেশ টেলিভিশনে মাহফুজার রহমান এবং এটিএন বাংলায় রুমানা আফরোজের প্রযোজনায় নির্মিত অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন কুমার বিশ্বজিৎ।

এছাড়া বাংলাদেশ টেলিভিশনের ‘আনন্দ মেলা’য়ও গান গাইবেন তিনি। এদিকে আজ কুমার বিশ্বজিতের জন্মদিন। তবে এ দিনটিতে রাজধানীতে থাকছেন না তিনি। আজ ভোরেই তিনি জরুরি কাজে একমাত্র ছেলে নিবিড়কে সঙ্গে নিয়ে চট্টগ্রামে যাচ্ছেন। ফিরবেন আগামীকাল। বয়স কত হলো? জবাবে মৃদু হেসে বিশ্বজিৎ বলেন, রথীন দাদার সেই গানটির কথাই মনে পড়ে-সবাই বলে বয়স বাড়ে আমি বলি কমেরে।

সত্যিই বলছি, এখন জন্মদিন এলে ভয় করে। কারণ জীবন থেকে আরেকটা বছর চলে গেল। আমি শুধু এই চাই যেন আমার সন্তানকে মানুষ করা পর্যন্ত জীবিত থাকতে পারি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য