দিনাজপুর সংবাদাতাঃ মরনব্যাধি এইসআইভি/এইডস প্রতিরোধে সচেতনতামুলক সভায় বক্তারা বলেছেন, মানুষের সামাজিক বন্ধনকে আরো সুদৃঢ় করতে হবে। প্রত্যেক মানুষের মাঝে সর্ম্পকের ব্যাপক উন্নয়ন ঘটাতে হবে, তবেই এ রোগ হতে মানুষকে রক্ষা করা সম্ভব। এইডসের বিস্তার ঘটাতে পারে এমন সমাজ, সম্প্রদায় ও জনগোষ্ঠির মাঝে বেশী বেশী করে সচেতনতামুলক সভা-সমাবেশ,উঠান বৈঠক করতে হবে।

একশ্রেণীর সুবিধাভোগী মানুষ হিজড়া জনগোষ্ঠিার লেবাস মেখে অপকর্ম করছে তাদের সর্ম্পকেও সচেতন থাকতে হবে। যাতে করে কেও কোন ধরনের অন্যায় কাজের মাধ্যমে সমাজের বৃহৎ জনগোষ্ঠিকে বিপদগ্রস্থ করতে না পারে সেদিকে সবাই সজাগ দৃষ্টি দিতে হবে।

বুধবার বিকেলে দিনাজপুর সিভিল সার্জন কার্য্যালয়ের আব্দুল জব্বার মিলনায়তনে লাইট হাউজ দিনাজপুর কনসোটিয়ামের আয়োজনে অনুষ্ঠিত সেনসোটাইজেশন মিটিং উইথ হেলথ্ সার্ভিস প্রোভাইডার রিলিজিয়াস লিডার,লো-ইয়ার,জার্নালিষ্ট,লো-ইনফোর্সমেন্ট এজেন্সী বিষয়ক জনসচেতনতামুলক মতবিনিময় সভায় বক্তারা উপরোক্ত কথাগুলো বলেছেন।

দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মওলানা বকস্ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত জনসচেতনতামুলক সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এডিসি শিক্ষা ও তথ্য মোঃ আবু আউয়াল। বিশেষ অতিথি ছিলেন পরিবার পরিকল্পনা উপ-পরিচালক ডাঃ আবু নাসের নুরুল ইসলাম চৌধুরী। এছাড়াও স্বাগত বক্তব্য রাখেন লাইট হাউজ দিনাজপুর ডিআইসি ম্যানেজার জাহাঙ্গীর আলম, প্যারামেডিক কাউন্সিলর রাসেল সরদার,এফপিএবি দিনাজপুর শাখার ম্যানেজার মোঃ কামারুজ্জামান উজ্জল।

সভায় লাইট হাউজ বাস্তবায়নাধীন দেশের ৫টি বিভাগের ২২টি জেলার ৩২টি এলাকায় ২০১০ সালের আগষ্ট থেকে ২০১৭ সালের নভে¤র পর্যন্ত চলা  প্রকল্পের অগ্রগতির উন্ন্য়ন এবং কর্মকান্ড সর্ম্পকে আগত আইনজীবি,শিক্ষক,ইমাম,সাংবাদিক,সরকারী কর্মকর্তা এবং এনজিও প্রতিনিধিদের অবহিত করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য