প্রেম-ভালোবাসা কিংবা আধ্যাত্মিক অথবা লোকসংগীত- এ ধরনের গানেই সফলতার স্বাক্ষর রেখেছেন চলতি সময়ের আলোচিত সংগীতশিল্পী ফাতেমা তুয যাহরা ঐশী। তবে এবার অন্যরকম ঐশীকে পাওয়া যাবে। কারণ ক্রিকেট নিয়ে করা গান গেয়েছেন তিনি। তাও দুটি গান। আসছে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি উপলক্ষে বাংলাদেশ টিমকে উৎসাহ দেয়ার জন্যই এ দুটি গান করা হয়েছে। এর মধ্যে একটি গানের নাম হলো ‘দ্য বাংলাদেশ টিম’। ইফতেখার শুভর কথায় গানটির সুর ও সংগীত করেছেন আহমেদ হুমায়ুন।

এ গানটি ঐশী গেয়েছেন আরেক জনপ্রিয় শিল্পী ইমরানের সঙ্গে। গানটি প্রকাশ হয়েছে সিডি চয়েজের ব্যানারে। অন্যদিকে ক্রিকেট নিয়ে করা আরেকটি গানের শিরোনাম হলো ‘বাংলাদেশ এগিয়ে যাও’। রবিউল ইসলাম জীবনের কথায় গানটির সুর ও সংগীতায়োজন করেছেন মুসান্না আহমেদ। এ গান দুটি প্রসঙ্গে ঐশী বলেন, আমরা সবাই ক্রিকেটপাগল। এ খেলাটি আমাকে পরিচিত করেছে বিশ্ব দরবারে।

তাই ক্রিকেট নিয়ে করা গানের মাধ্যমে দেশকে সম্মান জানাতে পারাটাও আমাদের কাছে বড় ব্যাপার। ক্রিকেট ও দেশ নিয়ে করা দুটি গানই খুব ভালো লাগবে বলে আমার বিশ্বাস। এদিকে সম্প্রতি ‘সন্ধ্যা নামে জানালায়’ শীর্ষক একটি গানেও কণ্ঠ দিয়েছেন ঐশী। এ গানে তার সহশিল্পী জয় শাহরিয়ার। এর বাইরে সিনেমার গান নিয়েও বর্তমানে ব্যস্ত সময় পার করছেন এ শিল্পী।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য