জাকিয়া বারী মম বর্তমানে বড়পর্দার চেয়ে ছোটপর্দায় বেশি কাজ করছেন। আসছে ঈদের বেশকিছু খন্ড নাটকের পাশাপাশি ঈদের আগেই প্রচারের লক্ষ্যে নির্মিত নতুন একটি ধারাবাহিক নাটকের কাজ শেষ করেছেন তিনি। নাম ‘একদিন প্রজ্ঞার দিন’। সৈয়দ জিয়া উদ্দিনের রচনা ও গৌতম কৈরীর পরিচালনায় নাটকটি আজ বাংলাভিশনে প্রচার শুরু হবে।

এ প্রসঙ্গে মম বলেন, ঈদের জন্য বেশকিছু নাটকের কাজ নিয়ে ব্যস্ত সময় কাটছে। আর আজ থেকে আমার নতুন এ ধারাবাহিক নাটকটির প্রচার শুরু হচ্ছে। এ নাটকে মফস্বল শহরের শিক্ষিত একটি মেয়ের চরিত্রে অভিনয় করেছি। চরিত্রের নাম প্রজ্ঞা। যার এই কূলে বাবা-মা বলতে কেউ নেই। চাচার কাছে বড় হওয়া একটি মেয়ে। যেখানে তার চাচা বখাটে একটি যুবকের সঙ্গে বিয়ে ঠিক করেন।

একপর্যায়ে গ্রাম থেকে পালিয়ে যেতে হয়। এরপর ঘটতে থাকে নানান ঘটনা। ধারাবাহিক নাটক ‘একদিন প্রজ্ঞার দিন’ বাংলাভিশনে প্রচার হবে প্রতি রোব ও সোমবার রাত ৮টা ১৫ মিনিটে। নাটকটিতে আরো অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, ইন্তেখাব দিনার, মুনিরা মিঠু, ইকবাল বাবু, হাসনাত রিপন, উম্মে আদিবা, মুকুল সিরাজ, জাহাঙ্গীর আলম প্রমুখ।

উল্লেখ্য, মম নাটকের বাইরে বেশকিছু চলচ্চিত্রে কাজ করছেন। তার অভিনীত ‘ছুঁয়ে দিলে মন’ ছবিটি দর্শকরা বেশ পছন্দ করেন। শিহাব শাহীন পরিচালিত এ ছবিতে মমর বিপরীতে অভিনয় করেছেন আরিফিন শুভ। বর্তমানে মম ও আনিসুর রহমান মিলন অভিনীত ‘মেঘবাড়ি’ নামে একটি ছবির কাজ শেষ পর্যায়ে রয়েছে। এ ছবিটি পরিচালনা করছেন তানিম রহমান অংশু।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য