ক্যারিয়ারের সর্বোচ্চ সুসময় পার করছেন চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম। এই মাসেই তিনি ওপার বাংলার সৃজিত মুখার্জি ও রবি কিনাগির নতুন দুই ছবিতে কাজের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। সৃজিত মুখার্জির ‘কাকাবাবু’ সিরিজের দ্বিতীয় ছবিতে প্রসেনজিতের বিপরীতে অভিনয় করছেন তিনি। ২০১৩ সালে এ সিরিজের প্রথম ছবি ছিল ‘মিশর রহস্য’। সুনীল গঙ্গোপাধ্যায়ের ‘পাহাড় চূড়ায় আতঙ্ক’ অবলম্বনে এবারের ছবির নাম ‘ইয়েতির অভিযান’। গত ১৫ই মে কলকাতায় এ ছবির শুটিং শুরু করেন মিম। টানা এক সপ্তাহ এর শুটিং শেষে ২২শে মে ঢাকায় ফিরেছেন তিনি।

এ প্রসঙ্গে আলাপকালে মিম বলেন, ‘ইয়েতির অভিযান’ ছবিতে প্রসেনজিৎ ও যীশুর বিপরীতে অভিনয় করছি। কলকাতার ভেঙ্কটেশ ফিল্মসের সঙ্গে যৌথভাবে ছবিটি প্রযোজনা করছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া। টানা সাতদিন কাজ শেষে বাংলাদেশে ফিরলাম। এবারই প্রথম ওপার বাংলার শক্তিশালী অভিনেতা প্রসেনজিতের বিপরীতে অভিনয় করলেন। তার সঙ্গে একই ফ্রেমে কাজের অভিজ্ঞতাটা কেমন ছিল? মিম বলেন, শুটিংয়ের কয়েকটি দিন খুব ভালো কেটেছে আমার। শুধু অভিনেতা না মানুষ হিসেবেও প্রসেনজিৎ দাদা দারুণ। শুটিংয়ের মাঝে বেশ ফান করেছেন তিনি।

সে সময় কলকাতার জনপ্রিয় অভিনেতা যীশুও ছিল। শুটিং করতে গিয়ে কলকাতার স্থানীয় একটি পত্রিকার জন্য ফটোশুট করেছি। ১৬ই জুন সুইজারল্যান্ডে এ ছবির বাকি কাজ শুরু হবে। আর ৫ই জুনের পর রবি কিনাগির নতুন ছবি ‘ওলটপালট’-এর কাজ শুরু করব। এ ছবিতে আমার সঙ্গে আরিফিন শুভ, রোশান এবং পিয়া বিপাশাও থাকছেন। আর কলকাতা থেকে থাকছেন সোহম, যীশু ও শুভশ্রী। সামনে বাংলাদেশ, ভারত, নেপাল ও সুইজারল্যান্ডে এ দুটি ছবির শুটিং হওয়ার কথা রয়েছে।

আপাতত নতুন এ কাজগুলো নিয়েই ব্যস্ত সময় কাটছে। রবি কিনাগির ‘ওলটপালট’ ছবিতে মিমের বিপরীতে অভিনয় করবেন সোহম। এর আগে মিম সোহমের সঙ্গে ‘ব্ল্যাক’ ছবিতে কাজ করেছেন। এদিকে গত মাসে এ পর্দাকন্যা দেশে আরিয়ান শাহরিয়ারের নির্দেশনায় একটি নতুন বিজ্ঞাপনচিত্রে মডেল হিসেবে কাজ করেছেন। খুব শিগগিরই এর প্রচার শুরু হবে। প্রতি বছর ঈদের বিশেষ নাটকে অভিনয় করেন মিম। এবারো কি নতুন নাটকে তাকে দর্শক দেখতে পাবেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, হ্যাঁ, এবারো ঈদে আমার নাটক থাকছে। এটার শুটিং কিছুদিন আগে করেছি।

মাবরুর রশীদ বান্নাহর পরিচালনায় এ নাটকে আমার বিপরীতে অভিনয় করেছেন তাহসান ভাই। চ্যানেল আইয়ে এ নাটকটি ঈদে প্রচার হবে। আর এবারের ঈদের জন্য এনটিভিতে নাচের অনুষ্ঠান করছি। অনুষ্ঠানে আমার ৫টি একক নৃত্য থাকবে। এদিকে ঈদের অনুষ্ঠানগুলোর শুটিং শেষে আবারো ভারতে রওনা করবেন মিম। সেখানে গিয়ে টানা দুই ছবির কাজ নিয়ে ব্যস্ত থাকবেন এই অভিনেত্রী। আর দেশে এ সময় সৈকত নাসিরের পরিচালনায় ‘পাষাণ’ ছবির কাজ করছেন তিনি। দুটি গানের কাজ শেষ হলেই এ ছবির শুটিংয়ের সমাপ্তি ঘটবে বলে জানিয়েছেন।

ছবিটিতে কলকাতার অভিনেতা ওমের বিপরীতে অভিনয় করছেন এ অভিনেত্রী। এছাড়া, নতুন বছরের শুরুতে তিনি মনতাজুর রহমান আকবরের ছবিতে কাজ শুরু করেন। গত ফেব্রুয়ারি মাস থেকে সাভারে অভিনেতা ডিপজলের বাড়িতে নতুন এ ছবির কাজ শুরু হয়। ছবির নাম ‘দুলাভাই জিন্দাবাদ’। ছবিটিতে মৌসুমীর ছোট বোনের চরিত্রে অভিনয় করছেন মিম। এতে তার বিপরীতে কাজ করছেন বাপ্পি চৌধুরী। এসব কাজের বাইরে তিনি তারেক শিকদার পরিচালিত ‘দাগ’ ছবির কাজও করছেন। ছবিটির বেশকিছু অংশের কাজ শেষ হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য