বিরামপুর (দিনাজপুর) সংবাদদাতাঃ দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর আওতাধীন ছয় উপজেলা বিরামপুর, নবাবগঞ্জ, ফুলবাড়ি, ঘোড়াঘাট, হাকিমপুর ও পার্বতীপুরের বিদ্যুৎ গ্রাহকরা এবার রমজানে বিদ্যুৎ সরবরাহ পাবেন চাহিদার অর্ধেক।

দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার প্রকৌশলী সন্তোষ কুমার সাহা জানান, সমিতির আওতাভুক্ত ছয় উপজেলায় ২ লাখ ৫ হাজার ১৬৫ জন বিদ্যুৎ গ্রাহক রয়েছেন। এসব গ্রাহকের বিদ্যুৎ চাহিদা প্রায় ৪৮ মেগাওয়াট। কিন্তু চাহিদার বিপরীতে জাতীয় গ্রিড থেকে সরবরাহ মিলছে মাত্র ১৪-১৫ মেগাওয়াট। চাহিদার মাত্র এক তৃতীয়াংশ বিদ্যুৎ নিয়ে গ্রাহকদের রেশনিং ভিত্তিতে সরবরাহ করা হচ্ছে।

এদিকে চাহিদার এক তৃতীয়াংশ বিদ্যুৎ পাওয়ায় পুরো ছয় উপজেলা মারাত্মক লোড শেডিংয়ের কবলে পড়েছে। প্রচ- গরমে মানুষের প্রাণ ওষ্ঠাগত হয়ে উঠেছে। আর রমজান মাসে বিদ্যুতের অপরিহার্যতা নিয়ে গ্রাহকরা শংকিত হয়ে পড়েছেন।

এব্যাপারে জি,এম প্রকৌশলী সন্তোষ কুমার সাহা বলেন, রমজান মাসে জাতীয় গ্রিড থেকে সামান্য কিছু বেশী বিদ্যুৎ পাওয়ার আশা রয়েছে। তবে তা চাহিদার অর্দ্ধেকের বেশী হবেনা। এ অবস্থায় বিদ্যুতের পরিস্থিতি বোঝাতে গ্রাহকদের মাঝে প্রচার-প্রচারণা শুরু করা হয়েছে। এছাড়া প্রতিটি মসজিদের ইমামের মাধ্যমে বিদ্যুৎ স্বল্পতায় ধৈর্য্য ধরার জন্য গ্রাহকদের প্রতি আহবান জানানো হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য