আইএফআইসি ব্যাংক-চ্যানেল আই নজরুল মেলা’য় এ বছর আজীবন সম্মাননা পাচ্ছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী শাহীন সামাদ। জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৮তম জন্মজয়ন্তি উপলক্ষে ২৫ মে চ্যানেল আই প্রাঙ্গণে অনুষ্ঠিতব্য এই মেলায় নজরুল সংগীতের বরেণ্য এই শিল্পীর হাতে সম্মাননা তুলে দেওয়া হবে।

এ উপলক্ষে চ্যানেল আই ভবনে ২৪ মে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন চ্যানেল আই এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর। এ সময় উপস্থিত ছিলেন সংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শাহ আলম সারোয়ার, নজরুল সংগীতশিল্পী সাদিয়া আফরিন মল্লিক এবং সম্মাননায় ভূষিত শিল্পী শাহীন সামাদ।

সম্মাননা ঘোষণার পর শাহীন সামাদ বলেন, ‘চ্যানেল আই -এর দেওয়া এ সম্মাননা নজরুল সংগীতের প্রতি আমার দায়িত্ব আরও বাড়িয়ে দিয়েছে।’ অতীতে এ সম্মাননা পেয়েছেন সঙ্গীতগুরু সোহরাব হোসেন, সুধীন দাশ, সংগীতজ্ঞ ফিরোজা বেগম ও নজরুল গবেষক অধ্যাপক রফিকুল ইসলাম, খালিদ হোসেন, ফেরদৌসী রহমান, মুস্তাফা জামান আব্বাসী ও নজরুল সংগীতশিল্পী ফেরদৌস আরা।

২৫ মে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় মেলার উদ্বোধনী পর্বে অংশ নেবেন- সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সাহিত্যিক, গণমাধ্যমের সম্পাদকবৃন্দ, নজরুল বিশেষজ্ঞ, নজরুল সংগীতশিল্পী এবং চ্যানেল আইয়ের পরিচালকবৃন্দ। মেলায় থাকবে ক্ষুদ্র ও কুঠিরশিল্প ছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠানের ১৫টি স্টল। খোলা মঞ্চ থেকে রাত ৭টা পর্যন্ত পরিবেশিত হবে নবীন-প্রবীন শিল্পীদের পরিবেশনায় নজরুল সংগীত, নৃত্যনাট্য, শিশুনৃত্য, নজরুলের কবিতা থেকে আবৃত্তি, নজরুল রচনাবলী থেকে পাঠ, আবদুল মান্নানের নেতৃত্বে নজরুল বিষয়ক ছবি আঁকা ইত্যাদি। মেলা সরাসরি সম্প্রচার করবে চ্যানেল আই।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য