দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর সরকারি কলেজ (দিসক)-এ একাদশ শ্রেনির নবীন বরণ ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০১৬ এর পুরস্কার বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এসময় একাদশ শ্রেনির নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয় একই কলেজের সিনিয়র শিক্ষার্থীবৃন্দ।

২৪ মে বুধবার সকালে দিসক এর আয়োজনে কলেজ অডিটোরিয়ামে উক্ত একাদশ শ্রেনির নবীন বরণ ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা’র পুরস্কার বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আবু বকর সিদ্দিক।

তিনি তার বক্তব্যে নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আজ যারা নবীন তারাই আগামীর ভবিষ্যত। আর সেই ভবিষ্যত শিক্ষার্থীরাই আগামীতে দেশ গড়ার কারিগর হবে। তাই লেখাপড়ার শিখে একজন ভাল শিক্ষার্থী হওয়ার পাশাপাশি নিজেকে একজন ভাল মনের মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

দিসক একাদশ শ্রেনির নবীন বরণ ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০১৬ এর পুরস্কার বিতরণ কমিটির আহ্বায়ক প্রফেসর মো. ইছাহাক আলী’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজের উপধ্যক্ষ প্রফেসর সৈয়দ মোহাম্মদ হোসেন, দিসক শিক্ষক পরিষদের সম্পাদক এ. কে. এম. আল আব্দুল্লাহ।

এরপর ২০১৬ সালে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরন করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ।

পুরস্কার বিতরন শেষে ‘সৃজনী’ নামে কলেজ ম্যাগাজিন এর মোড়ক উম্মোচন করেন প্রধান অতিথি অধ্যক্ষ প্রফেসর মো. আবু বকর সিদ্দিকসহ অন্যান্য অতিথিবৃন্দ।

পরে কলেজের নাট্য ও সাংস্কৃতিক ঐক্যজোট এর আয়োজনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন জোটের শিল্পীবৃন্দ। এসময় সঙ্গীত পরিবেশন করেন দেদীপ্ত সরকার, তৌশিকুর শুভ, ধরিত্রী, ফাল্গুনী বিশ্বাস, তন্বী, নওশিন, অনুপমা, কাঁকন এবং নৃত পরিবেশন করেন জারিন মালিয়াত।

অনুষ্ঠানে অন্যান্যদের মধে কলেজের প্রাণিবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর আব্দুল জলিল আহমেদ,  সহকারী অধ্যাপক ও বিসিএস সাধারন শিক্ষা সমিতির দিসক এর সাধারন সম্পাদক সঞ্জিব কুমার সাহা, পদার্থবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর সাহান আরা আফরোজসহ সকল বিভাগের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন কলেজের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মো. মাজেদুর রহমান সরকার।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য