মার্কিন গায়িকা ও অভিনেত্রী আরিয়ানা গ্র্যান্ডে সোমবার রাতে ইংল্যান্ডের ম্যানচেস্টার সিটির এরেনাতে অনুষ্ঠিত তার কনসার্ট শেষ হতে-না-হতেই বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। আর তাতে ২২ জনের প্রাণহানি ঘটে। তবে আরিয়ানার শারীরিক কোনো ক্ষতি হয়নি। এ ঘটনায় বাকরুদ্ধ এ তারকা।

তিনি এ ঘটনার পর টুইটারে জানিয়েছেন, এ ঘটনায় তার হৃদয় ভেঙে গেছে। তিনি আরো বলেন, ভেতর থেকে আমি ভেঙে পড়েছি। আমি খুবই শোকাহত। কিছু বলার মতো ভাষা নেই আমার। সোমবারে আরিয়ানার কনসার্ট ছিল দর্শকে পরিপূর্ণ। বেশিরভাগই ছিল ২৩ বছর বয়সী এ শিল্পীর কিশোরী ভক্ত। আমেরিকার ফ্লোরিডার বোক রেটনে ১৯৯৩ সালের ২৩শে জুন জন্ম আরিয়ানার। ছোটবেলা থেকেই গান ও অভিনয় শুরু তার।

মাত্র ৮ বছর বয়সে তিনি প্রথম স্টেজ-শো শুরু করেন। ১৩ বছর বয়সে পেশাগতভাবে সংগীতে ক্যারিয়ার গড়ার সিদ্ধান্ত নেন আরিয়ানা। পাশাপাশি অভিনয় করেন মঞ্চে। বেশ কয়েকটি টিভি নাটকেও কাজের সুযোগ আসে তার। বেশ নামও কামান সে সময়ে। তবে অভিনয় ছিল আরিয়ানার জন্য শুধুই ‘ফান’। তার প্রধান টার্গেট ছিল মিউজিক। ২০১০ সালে ‘গিভ ইট আপ’ গানের মাধ্যমে পেশাগতভাবে যাত্রা শুরু করেন তিনি।

গানটি ঠাই পায় ‘ভিক্টোরিয়াস’ নামক জনপ্রিয় টিভি সিরিজে। এরপর এডেলের বেশ কিছু গান কাভার করে ইউটিউবে প্রকাশ করে আলোচনায় চলে আসেন আরিয়ানা। ২০১২ সালে ‘ভিক্টোরিয়াস-২’ এর জন্য ‘ডোন্ট ইউ’ শিরোনামের গান গেয়েও জনপ্রিয়তা পান তিনি। ২০১৩ সালে ‘ইউরস ট্রুলি’ শীর্ষক প্রথম একক অ্যালবাম প্রকাশ করেন আরিয়ানা, যা টপচার্টের শীর্ষে চলে আসে। ১ লাখ ৩৮ হাজারেরও বেশি অ্যালবাম বিক্রি হয় শুধু প্রথম সপ্তাহেই, যেটি ছিল কোনো অভিষেক অ্যালবামের জন্য রেকর্ড।

২০১৪ সাল নাগাদ এ অ্যালবামটি শুধু আমেরিকায় বিক্রি হয় পাঁচ লাখ কপি। মূলত এ অ্যালবামের মাধ্যমেই আকাশছোঁয়া খ্যাতি লাভ করেন তিনি। এরপর একে একে বেশ কিছু গান প্রকাশ করেন এ গায়িকা; যার সবই ছিল প্রশংসিত। সে সময় বেশ কয়েকবার আমেরিকার তখনকার প্রেসিডেন্ট বারাক ওবামা ও ফাস্টলেডি মিশেল ওবামা হোয়াইট হাউসে আরিয়ানাকে আমন্ত্রণ জানান গাইবার জন্য।

একই বছর ‘মাই এভরিথিং’ নামে দ্বিতীয় অ্যালবাম এবং  ২০১৬ সালে ‘ডেঞ্জারাস ওমেন’ শীর্ষক তৃতীয় অ্যালবাম প্রকাশ করেন আরিয়ানা। এ দুটি অ্যালবামও ছিল দারুণ ব্যবসা-সফল। আর পেছনে ফিরে তাকাতে হয়নি। গত দুই বছর ধরে বিশ্বের বিভিন্ন স্থানে শো করেছেন তিনি। এদিকে চলতি বছরের ফেব্রুয়ারি থেকে আরিয়ানা তৃতীয়বারের মতো লম্বা ট্যুরে বের হন।

৩রা ফেব্রুয়ারি থেকে ২১শে সেপ্টেম্বর পর্যন্ত নর্থ আমেরিকা, ল্যাটিন আমেরিকা, ইউরোপ, এশিয়াসহ ৮০টি শো করবেন আরিয়ানা। সে ধারাবাহিকতায়ই সোমবার রাতে ইংল্যান্ডের ম্যানচেস্টারের এরিনাতে কনসার্টে পারফর্ম করেন আরিয়ানা। আর সে কনসার্ট শেষ হতেই বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য