দিনাজপুর সংবাদাতাঃ ন্যাদারল্যান্ড সরকারের আর্থিক সহায়তায় পিএটিসি কর্তৃক বাস্তবায়িত সংযোগ প্রকল্পটি মার্চ ২০১৭ ইং সাল হতে দিনাজপুর জেলার সদর পৌরসভার কতিপয় সুবিধা বঞ্চিত এলাকায় এবং হাকিমপুর উপজেলার হিলি বন্দরে এইচআইভি ঝুঁকিতে থাকা তরুণ জনগোষ্ঠীর জন্য যৌন ও প্রজনন স্বাস্থ্য ও অধিকার সুরক্ষায় এবং কৈশোর বান্ধব যৌন ও প্রজনন স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে বিভিন্ন ধরনের কার্যক্রম বাস্তবায়ন করে আসছে।

এরই ধারাবাহিকতায় ২৩ থেকে ৩৫ মে পর্যন্ত দিনাজপুর শহরের নিমনগর উত্তর বালুবাড়ীস্থ সংযোগ প্রকল্প অফিসে পিআরএডুকেটরদের দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শুভ উদ্বোধন ঘোষণা করেন এম আব্দুর রহিম  মেডিকেল কলেজ হাসপাতালে পরিচালক ডাঃ মোঃ সারোয়ার জাহান।

সংযোগ প্রকল্পের জেলা সমন্বয়কারী সৈয়দা নুরে নাবিলা তাবাস্্সুম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। বক্তব্য রাখেন ফিল্ড সুপারভাইজার শাহানাজ পারভীন ও মোঃ মামুনুর রহমান জুয়েল। উক্ত ৩ দিন ব্যাপী প্রশিক্ষণের মধ্যে রয়েছে পিএসটিসি ও সংযোগের উদ্দেশ্যে সম্পর্কে ধারণা, পিআর এডুকেটর এর দায়িত্ব ও কর্তব্য, পিআর এডুকেটরের কর্মপরিকল্পনা, কার্যালোচনা, আইস ব্রেকিং, ভিডিও প্রদর্শন, আরটিআই/ এসটিআই সমস্যা ও ব্যবস্থাপনা, চিকিৎসা না নিলে কি কি ক্ষতি হতে পারে এইচআইভি/এইডস্ কি ভাবে ছড়ায়? এবং ছড়ায় না ও কিভাবে প্রতিরোধ করা যায় সহ বিশ্ব ও বাংলাদেশ এইচআইভি/এইডস্ এর বর্তমান পরিস্থিতি, যোগাযোগ এবং কাউন্সিলিং (প্রাইমারী) সহ বিষয়ের ্উপর আলোচনা করা হয়।

উক্ত প্রশিক্ষনে ১০ জন পিআরএডুকেটর অংশগ্রহণ করছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য