সৈয়দপুর শহর উন্নয়ণে পৌরসভা ব্যাপক পরিকল্পনা হাতে নিয়েছে। আগামী ২০২০ সালের মধ্যে ওইসব প্রকল্প বাস্তবায়ন করা হবে বলে পৌর মেয়র অধ্যক্ষ আমজাদ হোসেন সরকার এক সংবাদ সম্মেলনের মাধ্যমে জানান। শহরের খোরাক রেস্টুরেন্টে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি এ উন্নয়নের রুপরেখা তুলে ধরেন।

প্রকল্পগুলো হচ্ছে-ওয়াপদা মোড় হতে চিনি মসজিদ পর্যন্ত ড্রেন নির্মান, পাঁচমাথা মোড় হতে থানা পর্যন্ত, ড্রেন নির্মান, শেরে বাংলা রোড হতে এলএসডি-জসিম বাজার-দোলাপাড়া হয়ে রংপুর রোড পর্যন্ত ড্রেন নির্মান, আদানী মোড় হতে পঞ্চনালা পর্যন্ত ড্রেন নির্মান, পাঁচমাথা মোড় হতে নর্দান কোল্ড স্টোরেজ পর্যন্ত বাইপাস রাস্তা নির্মান, ১০ নং ওয়ার্ডে মোল্লা রোড কাজীরহাট হতে পশ্চিম পাটোয়ারীপাড়া ব্রীজ পর্যন্ত রাস্তা কার্পেটিং করণ ও আরসিসি ড্রেন নির্মান, ৪ নং ওয়ার্ডে নয়াটোলা খানকা গেট হতে পশু হাসপাতাল মোড় পর্যন্ত রাস্তা কার্পেটিং ও আরসিসি ড্রেন নির্মান, ৭নং ওয়ার্ডে দারুল উলুম রোড ডাক বাংলো মোড় হতে বঙ্গবন্ধু রোড পর্যন্ত রাস্তা কার্পেটিং করণ ও ড্রেন নির্মান, দিনাজপুর রোডের ব্যাকবোন ড্রেন হতে দোহলা ব্রীজ এবং কুন্দল কোল্ড স্টোরেজ হতে দোহরা ব্রীজ পর্যন্ত ড্রেন নির্মান, অফিস বিল্ডিং নির্মান, কিচেন মার্কেট নির্মান, সুপার মার্কেট নির্মান, হাট-বাজার নির্মান, ট্রাক টার্মিনাল নির্মান, বাস টার্মিনাল নির্মান, কসাইখানা নির্মান, শিশু পার্ক নির্মান এবং এছাড়াও পৌরসভার বিভিন্ন রাস্তা ও ড্রেন সংস্কার ও নির্মান করন।

এমজিএসপি, এডিপি ও রাজস্বের প্রকল্প খাত থেকে প্রকল্পগুলো বাস্তবায়ন করা হবে। উল্লেখ্য বারবার পৌরসভার মেয়র নির্বাচিত জনপ্রিয় জননেতা আমজাদ হোসেন সরকার দায়িত্বে থাকায় সৈয়দপুর পৌর এলাকার ব্যাপক উন্নয়ন হয়েছে। বর্তমানে শহরকে পরিষ্কার পরিচ্ছন্নসহ ঝকঝকে রাখতে কাজ করছে বেশ কিছু পরিচ্ছন্ন কর্মী। এছাড়াও তিনি সৈয়দপুর শহরকে মডেল শহর হিসেবে গড়ে তুলতে মহাপরিকল্পনা গ্রহণ করেছেন। ওই পরিকল্পনা দ্রুত সম্ভব বাস্তবায়নের মধ্য দিয়ে সৈয়দপুরকে একটি মডেল শহরে রুপ দেবেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য