দিনাজপুর থেকে জিন্নাত হোসেন॥ ধানসহ সকল ফসলের লাভজনক দাম, ইউনিয়ন পর্যায়ে সরাসরি কৃষকদের নিকট ধান ক্রয়, গ্রামিণ বরাদ্দ ও প্রকল্প লুটপাট বন্ধ, পল্লী বিদ্যুতের দূর্নীতি অনিয়ম হয়রানী বন্ধসহ অন্যান্য দাবীতে বাংলাদেশ কৃষক সমিতি ও ক্ষেত মজুর সমিতির যোথ উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

২২ মে সোমবার বেলা ১১টায় দিনাজপুর প্রেসক্লাবের সম্মুখ সড়কে জেলা কৃষক সমিতির সভাপতি বদিউজ্জাবামান বাদল এর সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন কৃষক সমিতির কেন্দ্রীয় সহ-সভাপতি মোঃ আলতাফ হোসাইন, ক্ষেতজুমুর নেতা হাফিজার রহমান, যোগেশ চন্দ্র রায়, কৃষকনেতা আবুল কালাম আজাদ, যুবনেতা খন্দকার আশরাফুজ্জামান, ছাত্রনেতা অমৃত রায় ও জামিরুল ইসলাম।

মানববন্ধনে বক্তারা বলেন, কয়েক বছর পর কৃষকরা ধানের লাভজনক দাম পাচ্ছে। এই লাভজনক দাম স্থায়ী করার জন্য ইউনিয়ন পর্যায়ে শক্তিশালী ক্রয়কেন্দ্র গড়ে তুলতে হবে। পল¬ী বিদ্যুৎ ও ভূমি অফিসের দূর্নীতি-অনিয়ম, হয়রানী বন্ধ করার জন্য সরকারকে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করতে হবে।

গ্রামীণ বরাদ্দ ও প্রকল্প লুটপাটের বিরুদ্ধে তারা সরকারকে শতর্ক করে দেন। খাইখালাসি আইন করে এনজিও ঋণের শোষন অত্যাচার বন্ধ করতে হবে। সারাদেশে অবিলম্বে পলি¬ রেশনিং চালু করতে হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য