হালের আলোচিত মডেল-অভিনেত্রীদের মধ্যে অন্যতম তানজিন তিশা। বিজ্ঞাপন ও টিভি নাটকে নিয়মিত কাজ করছেন। এ সময়ে কখনো ঢাকায় আবার কখনো কলকাতায় আসা-যাওয়ার মাঝে আছেন তিনি। সমপ্রতি সঙ্গে আলাপকালে তানজিন তিশা বলেন, ঢাকায় থাকলে তো নাটকের কাজে ডুবে থাকি। আর কলকাতা যাওয়া মানে সেখানে কোনো বিজ্ঞাপনের শুটিংয়ে ব্যস্ত থাকতে হয়।

এদিকে ঢাকা টু কলকাতার ব্যস্ততার ফাঁকে এ মুহূর্তে আসছে ঈদের নাটকের ব্যাপারে বেশ মনোযোগী তানজিন তিশা। বিশেষ এ উৎসব উপলক্ষে নির্মাণাধীন নাটকগুলোর কাজে নিয়মিত ব্যস্ত আছেন তিনি। এ প্রসঙ্গে তিশা বলেন, কিছুদিন ধরে ঈদের নাটকেই বেশি সময় যাচ্ছে। এরইমধ্যে চ্যানেল আইতে প্রচারের জন্য দুটি নাটকে কাজ শেষ করেছি। এছাড়া এনটিভিতে প্রচারের জন্যও একটির শুটিং শেষ হয়েছে।

পাশাপাশি চ্যানেল চূড়ান্ত না হওয়া কয়েকটি নাটকের কাজ তো আছেই। এভাবেই বেশ কিছু খ- নাটকে অভিনয় করেছি ও সামনে আরো করার কথা রয়েছে। খ- নাটকে অভিনয় করলেও ধারাবাহিকে একদমই অনিয়মিত তানজিন তিশা। এখন কোনো নতুন ধারাবাহিকের কাজ হাতেই নিচ্ছেন না তিনি। ঠিক কি কারণে এ ধাঁচের নাটকে অনিয়মিত জানতে চাইলে জবাবে সময়ের এ জনপ্রিয় মডেল-অভিনেত্রী বলেন, আমি তো ধারাবাহিকে খুব একটা অভিনয় করি না। সময় দেয়াটা কঠিন হয়ে পড়ে।

তাই এ ধাঁচের নাটকে তেমন কাজ করছি না। তবে একেবারে তো না করে থাকা যায় না। মাঝে মাঝে করতে হয়। অবশ্য সেটা সময় ও সবকিছু আমার সঙ্গে মিললে তবেই করি। ধারাবাহিক বা খন্ড কোন্ ধরনের নাটকে অভিনয় করতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন তানজিন তিশা? এ সময়ে এসে তার ভক্তদের মনে এমন প্রশ্ন প্রায়ই দেখা দেয়। তাই তাদের জন্য কী ধাঁচের নাটকে বরাবর নিয়মিত থাকতে চান তিনি?

উত্তরে তানজিন তিশা বলেন, আসলে আমার প্রথম পছন্দ খ- নাটক। আর ক্যারিয়ারের শুরু থেকে সেটাই করে আসছি। তাই বলবো খ- নাটকেই বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি। তাই বলে ধারাবাহিক নাটককে খাটো করে দেখছি না। জনপ্রিয় সংগীতশিল্পী ইমরানের গাওয়া ‘বলতে বলতে চলতে চলতে’ গানের মিউজিক ভিডিওতে তার সঙ্গে মডেল হয়ে দর্শক হৃদয়ে অন্যরকমভাবে ঠাঁই করে নিয়েছেন তানজিন তিশা। এরপর গত বছর সংগীত তারকা হাবিবের ‘ওরে মন বেপরোয়া কেন আজ’ গানের ভিডিওতে কাজ করে আরেকবার ঝড় তুলেছেন তিনি। পরে অবশ্য এ মাধ্যমে আর কোনো কাজ করতে দেখা যায়নি তানজিন  তিশাকে। এ প্রসঙ্গে তিনি বলেন, প্রথমেই বলে রাখি, এটা নিতান্তই শখের বশে করা।

মিউজিক ভিডিওতে কাজ করলে খুব ভালো লাগে। আর সে অনুযায়ী সাড়াও পেয়েছি ব্যাপক। এই কারণে দর্শকের কাছে আমি অনেক কৃতজ্ঞ যে, নাটক ও টিভিসির পাশাপাশি মিউজিক ভিডিওতেও তারা আমাকে গ্রহণ করেছেন। তবে এখন আপাতত নতুন কোনো মিউজিক ভিডিওতে কাজ করছি না। নাটকেই ব্যস্ত আছি। নাটকের পাশাপাশি চলচ্চিত্রে তানজিন তিশার আগমন ঘটছে এমন খবর বহুবার শোনা গেছে। আর গুঞ্জন রটতে রটতে একদিন হঠাৎ সেটাই সত্যি হয়ে গেল। তানজিন তিশা অভিনীত প্রথম ছবি মুক্তির খবর।

যা তিশা নিজেও জানতেন না। তার অভিনয়ে দুই বছর আগে নির্মাণ করা ‘তুমি রবে নীরবে’ নামের একটি টেলি প্রোডাকশন আকস্মিকভাবে চলচ্চিত্র হিসেবে মুক্তি পেয়েছে সম্প্রতি। এসব নিয়ে মিডিয়াজুড়ে অনেক কথাই শোনা গেছে। তবে সেসবে এখন আর যেতে চান না তানজিন তিশা। জানালেন নতুন কথা। তিনি চলচ্চিত্রে অভিনয় করবেন। আর সেটা বাণিজ্যিক কোনো ছবিতেই। সেজন্য এখন পুরোপুরি প্রস্তুত বলেও জানালেন। এ প্রসঙ্গে তিনি বলেন, আগে যা হওয়ার হয়ে গেছে। সেসবে এখন আর যেতে চাই না। আমি বাণিজ্যিক চলচ্চিত্রে অভিনয় করবো। সেজন্য পুরোপুরি প্রস্তুতও। ব্যাটে বলে মিলে গেলে শিগগিরই বাণিজ্যিক চলচ্চিত্রের জন্য ক্যামেরার সামনে দাঁড়াবো।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য