দিনাজপুর সংবাদাতাঃ রবিবার হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ এ ‘ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট অব টু স্টেজ ড্রাইং টেকনিক ফর ড্রাইং অব ময়েশ্চার গ্রেইন’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। উক্ত কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম।

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব রিসার্চ অ্যান্ড ট্রেনিং (আই.আর.টি.) এর পরিচালক প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ এর সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. শাহ মো. ফারক, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. বি. কে. বালা, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. শহিদুল্লাহ তালুকদার, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. শামসুদ্দীন ও  কৃষি গবেষণা ফাউন্ডেশন এর সিনিয়র প্রোগ্রাম স্পেশালিষ্ট ড. তপন কুমার দে।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন উক্ত প্রকল্পের প্রিন্সিপাল ইনভেস্টিগেটর ও ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন সরকার।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, খাদ্য নিরাপত্তায় এ প্রকল্পটি একটি যুগোপযোগি প্রকল্প। এ প্রকল্পের মাধ্যমে কৃষকদের জন্য লাভজনক ভাল গবেষণা বেরিয়ে আসবে এবং এটি বাস্তবায়িত হলে এ অঞ্চলের মানুষের আত্মসামাজিক মান উন্নয়নে গুরুত্বপুর্ণ ভূমিকা রাখবে।

উক্ত কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, মিল ও ওয়ার্কশপ মালিকগণ অংশ গ্রহন করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য