ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ীতে  ফেইসবুকে সাংবাদিকের নামে কুৎসা রটনা করে চরিত্র হননের দায়ে, খাজানুর হায়দার লিমন (৩৮) ও মোতালেব হোসেন (৪৮) নামে দুজনের বিরুদ্ধে তথ্য যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা দায়ের হয়েছে।

চরিত্র হননের শিকার দৈনিক যায়যায়দিন এর প্রতিনিধি সাংবাদিক মোঃ রজব আলী বাদি হয়ে গত শনিবার রাতে ফুলবাড়ী থানায় এই মামলা দায়ের করেন। যার মামলা নং ২০ তাং ২০-০৫-২০১৭।

ফেইসবুকে সাংবাদিকের চরিত্র হননকারী, খাজানুর হায়দার লিমন ফুলবাড়ী পৌর এলাকার পুর্বকাটাবাড়ী নয়াপাড়া গ্রামের আহের উদ্দিনের ছেলে, বর্তমানের পার্বতীপুর উপজেলার জাহাঙ্গিরনগর তার শশুর আকবর আলীর বাড়ীতে বসবাস করে। মোতালেব হোসেন ফুলবাড়ী উপজেলার ৭নং শিবনগর ইউনিয়নের দক্ষিন বাসুদেবপুর হাজির মোড় এলাকার মৃত মহির উদ্দিন ওরফে মহির হাজির ছেলে।

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ নাসিম হাবিব বলেন, মাইনিং সিটি নামে একটি ফেইজবুক ওয়ালে, সাংবাদিক মোঃ রজব আলীর একটি বিকৃত ছবি ও মনগড়া কিছু অসত্য তথ্য প্রকাশ করে তাকে সামাজিক ভাবে হেয়প্রতিপন্ন করার চেষ্ঠা করেছে, এবং একই সাথে তার বিরুদ্ধে আরো কিছু লেখা হবে মর্মে হুমকি দিয়ে তার সহকর্মির মাধ্যমে চাঁদা দাবী করে, এই ঘটনায় সাংবাদিক মোঃ রজব আলী তাদের বিরুদ্ধে এজাহার দায়েরের জন্য একটি আবেদন করেন, আবেদনটি প্রাথমিক তদন্তে সত্য প্রমানিত হওয়ায় তা এজাহার হিসেবে দায়ের করা হয়।

এদিকে খাজানুর হায়দার লিমনের বিরুদ্ধে মামলা দায়ের হওয়ায় সস্তির নিঃশ্বাস ফেলেছেন অনেকে। ফুলবাড়ী জিএম পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তোজাম্মেল হক বলেন খাজানুর হায়দার লিমন তাকে একটি  সাপ্তাহিক পত্রিকার সাংবাদিক পরিচয় দিয়ে চাঁদা দাবী করেছিল, পরে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা তাকে ঘিরে ফেললে সেখান থেকে সে পালিয়ে যায়, একই কথা বলেন রাঙ্গামাটি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক একরামুল হক।

শহরের বিশিষ্ট ব্যবসায়ী রাজু কমার গুপ্ত বলেন, ২০১১ সালে এই খাজানুর হায়দার লিমন তাকে আটক করে তার নিকট মোটা অংকের চাঁদার দাবী করে, এই ঘটনায় সে  তার বিরুদ্ধে ফুলবাড়ী থানায় একটি চাঁদাবাজির মামলা দায়ের করেছিল। ফুলবাড়ী উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ খুরশিদ আলম মতি বলেন, লিমন একটি চিহ্নিত চাঁদাবাজ তার বিরুদ্ধে একাধিক চাঁদাবাজির অভিযোগ তার নিকট এসেছে অনেক গুলো ঘটনার তিনি বিচার করেছেন, কিন্তু তার সভাব কোন দিন পরিবর্তন হযনি।

এদিকে ফুলবাড়ী উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম বাবলু বলেন, খাজানুর হায়দার লিমন ফেইজবুকে ফুলবাড়ী খনি আন্দোলনের বিষয়ে মিথ্যা তথ্য প্রকাশ করে বিভ্রান্তি ছড়ায় তার বিরুদ্ধে মামলাদির সঠিক তদন্ত করে তাকে সাজা দিতে প্রসাশনের প্রতি দাবী জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য