দিনাজপুর থেকে, জিন্নাত হোসনেঃ ২১মে রোববার এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল দিনাজপুর এর সম্মুখ সড়কে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) দিনাজপুর জেলা শাখা আয়োজিত কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে চিকিৎসকদের অযথা হয়রানির বিরুদ্ধে “রুখে দাঁড়াও বাংলাদেশ” শ্লোগানকে সামনেরেখে মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

বিএমএ দিনাজপুর জেলা শাখার সভাপতি ডাঃ এস এম ওয়ারেশ আলী সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিএমএ’র সাধারণ সম্পাদক ডাঃ বি.কে বোস, এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডাঃ কান্তা রায় রিমি, বিএমএ’র কোষাধ্যক্ষ ডাঃ মশিউর রহমান, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ও বিপিএমপিএ দিনাজপুর শাখার সভাপতি ডাঃ শহিদুল ইসলাম খান, বিএমএ’র যুগ্ম সম্পাদক শেখ ফরিদ আহম্মেদ, ডাঃ সুবির সরকার, মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ সারোয়ার জাহান, ডাঃ আরাফাত, ডাঃ অনন্যা, ডেপুটি সিভিল সার্জন ডাঃ শামীম আরা নাজনিন, ডাঃ আব্দুস সালাম, ডাঃ আব্দুল ওয়াহেদ প্রমুখ।

উল্লেখ্য, গত ১৭ মে মঙ্গলবার রাতে ঢাকা গ্রীন রোডস্থ সেন্ট্রাল হাসপাতালে একজন মহিলা রুগীর মৃত্যুকে কেন্দ্র করে সেন্ট্রাল হাসপাতালে কতিপয় সন্ত্রাসীরা হাসপাতাল ভাংচুরসহ রোগীর লোকজন হাসপাতালের পরিচালক ডাঃ আব্দুল কাসেম, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় মেডিসিন অনুষদের ডীন অধ্যাপক এ বি এম আব্দুল্লাহ সহ ৯ জনের বিরুদ্ধে অন্যায়ভাবে মামলা করার দাবীতে বিএমএ কেন্দ্রীয় কমিটি সারা দেশব্যাপী এই কর্মসূচীর আহবান করেছে।

বিএমএ’র সাধারণ সম্পাদক ডাঃ বি কে বোস ঘোষণা দেন যে, আজ হতে অনির্দিষ্ট কালের জন্য চিকিৎসকরা কালো ব্যাজ ধারণ করে চিকিৎসা প্রদান করে যাবে। যতদিন পর্যন্ত তাদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার না হয় এবং চিহ্নিত সন্ত্রাসীদের তদন্ত সাপেক্ষে বিচার না হয় ততদিন পর্যন্ত সারা বাংলাদেশের চিকিৎসকরা রাজপথে আন্দোলন চালিয়ে যাবে। তারই অংশ হিসেবে প্রতীক ধর্মঘট আগামী ২৩ মে দিনাজপুরসহ সারা বাংলাদেশ চিকিৎসকদের প্রাইভেট প্রেক্টিস বন্ধ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য