দিনাজপুর সংবাদাতাঃ ১৮ মে বৃহস্পতিবার ফুলবাড়ী বাসষ্ট্যান্ডস্থ লায়ন্স ক্লাব অব দিনাজপুর কর্তৃক পরিচালিত শিশু নিকেতন এর নিবাসী এতিম কন্যাদের স্বনির্ভর করে গড়ে তুলতে ডাঃ মোস্তাক আলী খান মেমোরিয়াল ট্রাস্ট’র পক্ষ থেকে প্রশিক্ষনের জন্য ষ্ট্যান্ডসহ ৪টি সেলাই মেশিন প্রদান করা হয়।

ডাঃ মোস্তাক আলী খান মেমোরিয়াল ট্রাস্ট এর পক্ষে ব্রিগেডিয়ার অবঃ এম মাসুদ আলী খান উক্ত সেলাই মেশিন প্রদান করেন। শিশু নিকেতনের এতিম শিশুদের পক্ষে সেলাই মেশিন গ্রহণ করেন লায়ন্স ক্লাব অব দিনাজপুরের সেক্রেটারী লায়ন আলহাজ্ব মোঃ মোকাররম হোসেন খান এবং লায়ন্স ক্লাব অব দিনাজপুরের প্রতিষ্ঠাতা সেক্রেটারী জিএবি সিদ্দিক চৌধুরী।

এ সময় লায়ন্স ক্লাব দিনাজপুর এর এও আব্দুল সবুর সরকারসহ শিশু নিকেতনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। সেলাই মেশিন প্রদান অনুষ্ঠানে লায়ন্স ক্লাব অব দিনাজপুরের সেক্রেটারী আলহাজ্ব মোঃ মোকাররম হোসেন খান বলেন, বিশিষ্ট চক্ষু চিকিৎসক ডাঃ মোস্তাক আলী খানের নামে মেমোরিয়াল ট্রাস্ট ইতিপূর্বেও শিশু নিকেতনের নিবাসী মেয়েদের জন্য অনেক কিছু করেছে।

সেলাই মেশিন প্রদানের মাধ্যমে শিশু নিকেতনের নিবাসী এতিম শিশুরা সেলাই প্রশিক্ষন নিয়ে স্বনির্ভর হয়ে নিজেদের কর্মসংস্থান করতে পারবে। এ ছাড়া নিবাসী এতিম মেয়েদের জন্য পড়াশোনার পাশাপাশি কম্পিউটার প্রশিক্ষণসহ বিভিন্ন ধরণের প্রশিক্ষন দিয়ে তাদের স্বনির্ভর করে গড়ে তোলা হচ্ছে। এই প্রশিক্ষন লব্ধজ্ঞানকে কাজে লাগিয়ে তারা দেশ ও জাতির উন্নয়নে ভুমিকা রাখবে বলে আমার বিশ্বাস।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য