মালিকানা জমি জবর দখল করার চেষ্টানহ মামলা করে হয়রানী করার অভিযোগ তুলেছেন দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার নয়াপাড়া গ্রামের মৃত দলিল উদ্দীনের ছেলে মোঃ আজিজার রহমান(৫৯)।

মামলা করে তাকে হয়রানী করছেন প্রতিবেশী মৃত আমজাদ আলীর ছেলে আব্দুল্লাহেল বাঁকী (৫৬)। বিভিন্ন সময় জমি দখল করে নেয়ারও হুমকি দিচ্ছেন।

মোঃ আজিজার রহমান জানান,ঘোড়াঘাট থানার ঘোড়াঘাট মৌজার পৌর শহরের জেএলনং ১১৪ এর খতিয়ান নং এস এ ১৩২,দাগ নং ৫৪, রকম ডাঙ্গা, পরিমান ৯৪ শতকের মধ্যে সাড়ে ১৬ শতক এবং খতিয়ান নং- এস এ ১৩১,দাগ নং ৬৫, রকম ডাঙ্গা,পরিমান ২.০৮ একরের মধ্যে সাড়ে ১৩ শতক জমি পৈত্রিক সূত্রে মালিক। জমি গুলি তিনি ভোগ দকল করে আসছেন। জায়গার উপরে স্থাপনা নির্মানসহ বসবাস করে আসছেন। গাছপালা লাগিয়েছেন।

কিন্তু জমি নিয়ে প্রতিবেশী মৃত আমজাদ আলীর ছেলে আব্দুল্লাহেল বাঁকী অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালত সকল অঞাচল দিনাজপুরে একটি মামলা করেছেন। মোঃ আজিজার রহমান জানানা, মামলাটি সম্পন্ন মিথ্যা ভিত্তিহীন ও বানোয়াট।  সুধু মাত্র হয়রানী করার জন্য এই মামলা করেছেন। মামলা করেই তিনি থেমে থাকেননি । বিভিন্ন সময় স্থাপনাসহ জমি জায়গা দখল করে নেয়ার হুমকি দিয়ে আসছেন।

এ ব্যাপারে এলাকাবাসী জানায়, নালিশী জমির প্রকৃত মালিক মোঃ আজিজার রহমান। তিনি পৈত্রিক সুত্রে প্রাপ্ত হয়ে জমিতে বসবাস ও ভোগ দখল করে আসছেন। জমিতে যে স্থাপনা গুলো ও গাছ পালা রয়েছে তা মোঃ আজিজার রহমানের। তিনি পৌরসভা থেকে হোল্ডিং নাম্বারও পেয়েছেন যার নং ৬১৭  ওয়ার্ড নং ২ নয়াপারা রোড ঘোড়াঘাট দিনাজপুর।

অপরদিকে আব্দুল্লাহেল বাঁকী এই জমির মালিক নন। তিনি হয়রানী মূলক মামলা করেছেন। মামলায় তিনি উল্লেখ করেছেন যে জমি তার দখলে রয়েছে। যা সম্পন্ন মিথ্যা। সুধু মাত্র মামলার রায় নিজের পক্ষে নেয়ার জন্য এই কথা উল্লেখ করেছেন।

বিষয়টি সরজমিনে আমাদের প্রতিনিধিকে এলাকাবাসি জানান, মৃত আমজাদ আলীর ছেলে আব্দুল্লাহেল বাঁকীর একটি ডাঙ্গাবাহিনি আছে তাদের দিয়ে বিভিন্ন সময় স্থানীয় লোকদের জমি দখল সহ নানা রকম হয়রানি করাই তার চরিত্র বলে ইল্লেখ করে আমাদের প্রতিনিধিকে আরো বলেন খোজ নিয়ে দেখেন আরো অনেক নিরিহ মানুষের জমি দখল করে রেখেছেন তিনি ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য