দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর ঃ ১৫ মে সোমবার সেন্ট ফ্রান্সিস জেভিয়ার স্কুলের ২দিন ব্যাপী বার্ষিক বিজ্ঞান মেলা-২০১৭ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষিকা সিস্টার শিউলী ক্রুশ সিআইসি-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ মাহবুবুর রহমান।

বিশেষ অতিথি নভারা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সিস্টার হাসি গমেজ সিআইসি, অত্র প্রতিষ্ঠানের সহকারি প্রধান শিক্ষিকা সিস্টার বীনা রোজারিও সিআইসি, বিজ্ঞান মেলার আহবায়ক গোকুল চন্দ্র রায়।

এবারের বিজ্ঞান মেলায় “একজন মানুষ কল্পনা এবং বিশ্বাস করতে পারে সে তা অর্জনও করতে পারে” এই মূল সুরকে সামনে রেখ ২দিন ব্যাপী বার্ষিক বিজ্ঞান মেলায় প্রায় সাড়ে ৪শত ক্ষুদে বিজ্ঞানীরা তাদের তৈরী ১৪২টি প্রজেক্ট প্রদর্শন করে। বিজ্ঞান মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি শিক্ষার্থীদের উদ্দ্যেশে বলেন বর্তমান এ সময়টি তথ্য ও প্রযুক্তির সময় তোমরা য চিন্তা করবে প্রযুক্তির মাধ্যমে তার বহির প্রকাশ করবে।

আজ তোমরা ক্ষুদে বিজ্ঞানী আগামীতে একজন বিশ্বের নামি বিজ্ঞানী হিসেবে নিজেকে তুল ধরবে আমি প্রত্যাশা করি।

আগামী ১৭ মে বুধবার কুইজ ও বিতর্ক প্রতিযোগিতার অনুষ্ঠানের মধ্যে দিয়ে ২দিন ব্যাপী বার্ষিক বিজ্ঞান মেলার পুরস্কার বিতরন করা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য