দিনাজপুর থেকে মাহবুবুল হক খানঃ দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা  বোর্ডের অধীনে ২০১৭ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য ৩৭ হাজার ৩৯৮টি আবেদন জমা পড়েছে। পুনঃ নিরীক্ষণের পর আগামী ৩০ মে ফলাফল প্রকাশিত হবে।

এর আগে গত ৪ মে ২০১৭ সালের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের পর ৫ মে  থেকে  ১১ মে পর্যন্ত পুনঃনিরীক্ষনের আবেদন গ্রহণ করা হয়।

দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোডের্র উপ-পরীক্ষা নিয়ন্ত্রক রাকিবুল ইসলাম জানা, দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে ২০১৭ সালের এসএসসির ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য বিভিন্ন বিষয়ে ৩৭ হাজার ৩৯৮টি আবেদন পাওয়া গেছে। চলতি সপ্তাহে আবেদিত ৩৭ হাজার ৩৯৮টি খাতার পুনঃনিরীক্ষণের কাজ শুরু হবে। আগামী ৩০ মে এই পুনঃনিরীক্ষণের ফলাফল প্রকাশিত হবে।

এবার সবচেয়ে বেশী আবেদন পড়েছে গণিতে ৪ হাজার ১৯৭টি। এরপর ধর্মে ৩ হাজার ৭৮৩ ও রসায়নে ৩ হাজার ৪০৬টি। এছাড়াও অন্যান্য বিষয়ে আবেদন রয়েছে উল্লেখ করার মত।

এ ব্যাপারে দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেন বলেন, বিগত দিনে ফলাফল পুনঃনিরিক্ষণের জন্য এতো বেশী আবেদন জমা হয়নি। ডিজিটাল পদ্ধতিতে আবেদন সহজ হওয়ায় এবং এবার দিনাজপুর বোর্ডে পাশের হার গত বারের  চেয়ে কম ও জিপিএ-৫ কম পাওয়ায় এতো আবেদন পড়েছে।

উল্লেখ্য, ২০১৫ সালে দিনাজপুর শিক্ষা বোর্ডে জিপিএ-৫ পেয়েছিল ১০ হাজার ৮৪২ জন, ২০১৬ সালে জিপিএ-৫ পেয়েছিল ৮ হাজার ৮৯৯ জন এবং ২০১৭ সালে জিপিএ-৫ পেয়েছে ৬ হাজার ৯২৯ জন। যা গতবারের চেয়ে ১ হাজার ৯৭০ জন কম।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য