‘অ্যাভারেজ আসলাম’। গত রোজা ও কোরবানির ঈদে প্রচার হওয়া আলোচিত নাটকগুলোর একটি। বাংলাভিশনের পরপর দুই ঈদে প্রচার হওয়ার পর বেশ সাড়া ফেলে এটি। মোশাররফ করিম অভিনীত ছয় পর্বের এ ধারাবাহিকটি এবার ঈদ উপলক্ষে নির্মাণ হবে কি না তা নিয়ে সংশয়ে ছিলেন নির্মাতা সাগর জাহান।

শুধু তাই নয় ‘অ্যাভারেজ আসলাম’-এর সিক্যুয়াল নির্মাণ ভাবনা থেকে খানিকটা সরেও এসেছিলেন এ নির্মাতা। বলেছিলেন, এবার আর নাটকটি বানাবেন না। তবে দর্শক-ভক্তের অনুরোধে আবারো নাটকটি নির্মাণ হচ্ছে। এমন খবরই জানালেন সাগর জাহান। তিনি বলেন, ইচ্ছা ছিল না এবার অ্যাভারেজ আসলামের সিক্যুয়াল নির্মাণের।

কিন্তু দর্শক-ভক্তদের অনুরোধ এবং নানা কারণে আবারো নামতে হচ্ছে কাজটিতে। এরই মধ্যে চিত্রনাট্যের কাজ প্রায় শেষ করেছি। এবার বেশকিছু চমক থাকছে গল্পে। সাগর জাহান আরো জানালেন, আগামী ১৭ ও ১৮ তারিখ পুরান ঢাকার একটি বাড়িতে ‘অ্যাভারেজ আসলাম’-এর নতুন সিক্যুয়ালের কাজ শুরু করবেন। এই দু’দিন ঢাকার কাজ সেরে ইউনিট চলে যাবে নোয়াখালীতে। যেখানে অ্যাভারেজ আসলামের নানীর বাড়ি।

এর আগে গল্পে আসলামের বিয়ে নিয়ে বিভ্রাট দেখা গেছে। বিয়ের কথা থাকলেও সেটা হয়নি। তবে নির্মাতা জানান, নতুন গল্পে অ্যাভারেজ আসলামকে বিয়ে করানো হবে। এর মধ্যে সব ঠিকঠাক হলেও নাটকের ১৮ জন শিল্পীর শিডিউল নিয়ে বেশ চিন্তিত আছেন সাগর জাহান। কারণ হঠাৎ করে সিদ্ধান্ত হওয়ায় সবার শিডিউল মেলাতে পারছেন না তিনি।

তবে আশা করছেন শিগগিরই সবাইকে নিয়ে কাজটি শুরু করবেন। ‘অ্যাভারেজ আসলাম’ সিক্যুয়ালে মোশাররফ করিম ছাড়াও অভিনয় করছেন রোবেনা রেজা জুঁই, জেনি, ফারুক আহমেদ, আরফান আহমেদ, সাজু খাদেম, কচি খন্দকার, মনিরা মিঠু, গোলাম ফরিদা ছন্দা প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য