দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের বীরগঞ্জ ডিগ্রী কলেজ ও কাহারোল ডিগ্রী কলেজকে সরকারী করনের লক্ষ্যে এবং সরকারী করনের প্রক্রিয়ার অংশ হিসেবে দু’টি কলেজেরই স্থাবর-অস্থাবর সম্পত্তি সরকারের অনুকূলে গর্ভর্নিং বডি কর্তৃক হস্তান্তর করা হয়েছে।

বীরগঞ্জ ডিগ্রী কলেজের গর্ভর্নিং বডির সভাপতি দিনাজপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল নগদ ১ কোটি ৫০ লক্ষ টাকা এবং বীরগঞ্জ ডিগ্রী কলেজের ৬ একর সাড়ে ২৬ শতাংশ জমিসহ প্রায় ২০ কোটি টাকা মূল্যের সম্পত্তি (ডিড অফ গিভট) সরকারের অনুকূলে বীরগঞ্জ সাবরেজিষ্ট্রী অফিসে সাবরেজিষ্টার মো: জহুরুল ইসলামের নিকট দলিল মূলে রেজিষ্ট্রী প্রদান করেন। দলিল নং-২৮১৫, তাং-১১-০৫-২০১৭ইং।

রেজিষ্ট্রী প্রদান কালে উপস্থিত ছিলেন অধ্যক্ষ মো: খয়রুল ইসলাম চৌধুরী, কলেজ গর্ভর্নিং বডির সদস্য মুক্তিযোদ্ধা কমান্ডার অধ্যাপক কালীপদ রায়, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত  সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য নুর ইসলাম নুর, গর্ভনিং বডির সদস্য মো: মোস্তাক আহম্মেদ, জয়ন্ত কুমার ঘোষ, কামরুল ইসলাম জুয়েল, বীরগঞ্জ থানা ওসি মো: আবু আককাছ আহম্মেদ সহ বীরগঞ্জ ডিগ্রী কলেজের সকল প্রভাষক বৃন্দ এবং গন্যমান্য ব্যক্তি ও সাংবাদিক বৃন্দ।

এদিকে একই দিনে কাহারোল ডিগ্রী কলেজের গর্ভর্নিং বডির সভাপতি দিনাজপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল নগদ ৭০ লক্ষ ৮১ হাজার টাকা এবং কাহারোল ডিগ্রী কলেজের ২ একর জমিসহ মোট ১ কোটি ৭০ লক্ষ্য ১২ হাজার ৭শ ৯৯ টাকা মূল্যের সম্পত্তি (ডিড অফ গিভট) সরকারের অনুকূলে কাহারোল সাবরেজিষ্ট্রী অফিসে সাবরেজিষ্টার মো: গোলাম মর্তুজা’র নিকট দলিল মূলে রেজিষ্ট্রী প্রদান করেন। দলিল নং-১৬৫৩, তাং-১১-০৫-২০১৭ইং।

এসময় উপস্থিত ছিলেন কাহারোল ডিগ্রী কলেজের অধ্যক্ষ গোলাম হাসান, উপজেলা চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ কে এম ফারুক, ৬ নং রামচন্দ্রপুর ইউপি চেয়ারম্যান মো. আতাউর রহমান বাবুল ও গভর্নিং বডির সদস্য আলহাজ্ব মো. মাজেদুর রহমান খোকনসহ কলেজের অন্যান্য সদস্য ও শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

দু’টি কলেজের রেজিষ্ট্রী প্রদান সম্পন্ন করে বীরগঞ্জ ডিগ্রী কলেজ মিলনায়তনে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। সেখানে জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিক্ষা বান্ধব সরকার। তিনি শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে বে-সরকারী কলেজ গুলোকে সরকারী করনের আওতায় নিয়ে যাচ্ছেন। আজকে বীরগঞ্জ ডিগ্রী কলেজ ও কাহারোল ডিগ্রী কলেজের সম্পত্তি সরকারকে হস্তান্তরের মাধ্যমে কলেজ দু’টি সরকারী করণ হতে যাচ্ছে মর্মে বীরগঞ্জ ও কাহারোলবাসীর জন্য একটি সৌভাগ্যের দিন বলে মন্তব্য করেন।

তিনি বীরগঞ্জ ডিগ্রী কলেজ ও কাহারোল ডিগ্রী কলেজের অধ্যক্ষ, অধ্যাপক, প্রভাষক, কর্মচারী ও কলেজ পরিচালনা পর্ষদের ভূয়সী প্রসংশা করেন এবং কলেজ দু’টির ব্যাপক উন্নয়নের জন্য তাদের অবদানের কথা স্বীকার করেন সেই সাথে এলাকার গরীব মেধাবী ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার প্রতি যতœবান ও সহযোগীতার আহ্বান জানান। তিনি বীরগঞ্জ ডিগ্রীকলেজ ও কাহারোল ডিগ্রী কলেজ দু’টিকে সরকারী করনের জন্য সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতঞ্জতা প্রকাশ করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য