দিনাজপুর থেকে মোঃ নুর ইসলাম ॥ দিনাজপুর পৌরসভার কাউন্সিলরদের কলম বিরতি কর্মসূচীর পালনে সেবা নিতে আসা পৌরবাসি চরম বিপাকে পড়েছেন।

এই বিষয়টিকে গুরুত্ব দিয়ে দিনাজপুর জেলা পরিষদের সদস্য এবং সাবেক পৌর কাউন্সিলর ফয়সল হাবিব সুমন পৗরসভার কাউন্সিলরদের নিয়ে জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আজিজুল ইমাম চৌধুরীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আজিজুল ইমাম চৌধুরীর সাথে সৌজন্য সাক্ষাৎ চলাকালে পৌরবাসির বিভিন্ন সমস্যা নিয়ে পৌরসভার কাউন্সিলরদের আলোচনা করা হয়।

পরিশেষে পরিষদের চেয়ারম্যান মোঃ আজিজুল ইমাম চৌধুরীর অনুরোধে কাউন্সিলরদের কলম বিরতি কর্মসূচীর পালনে প্রত্যাহার করা হয়। সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময়ে পৌরসভার কাউন্সিলরদের মধ্যে উপস্থিত ছিলেন ৭নং ওয়ার্ড কাউন্সিলর ও পৌরসভার ২নং প্যানেল মেয়র রেহাতুল ইসলাম খোকা, ১ নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম রবি, ৪ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মোস্তাফিজুর রহমান মাসুদ, ৫ নং ওয়ার্ড কাউন্সিলর একেএম মাসুদুল ইসলাম মাসুদ, ৬নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ জাহাঙ্গীর আলম, ৪,৫ ও ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদা পারভীন মীনা, ৮নং ওয়ার্ড কাউন্সিলর কাজী অঅকবর হোসেন অরেঞ্জ, ৭,৮ ও ৯ নং ওয়ার্ড কাউন্সিলর শাহিন সুলতানা বিউটি, ১০ নং ওয়ার্ড কাউন্সিলর সিদ্দারাতুল ইসলাম বাবু।

উল্লেখ্য, গত ২২ এপ্রিল রাতে দিনাজপুর পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর কাজী আকবর হোসেন অরেঞ্জকে ফুলবাড়ী বাসস্ট্যা›ন্ড এলাকায় অবস্থতি তাঁর নিজ ব্যবসা প্রতিষ্ঠান থেকে উঠিয়ে নিয়ে যায় কোতয়ালী থানা অফিসার ইনচার্জ (ওসি) রেদওয়ানুর রহিম, এসআই বিপ্লব কান্তি সরদারসহ একদল পুলিশ। তাঁকে থানায় নিয়ে তার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে জেলে পাঠায় পুলিশ।

পরে গত ৩০ এপ্রিল দিনাজপুর পৌর পরিষদের পক্ষে পৌরসভার কাউন্সিলররা সংবাদ সম্মেলনে অরেঞ্জের মুক্তি দাবী করে ৩ দফা কর্মসূচী ঘোষণা করে কলম বিরতি কর্মসূচীর পালন করে আসছে।

অবশ্য ৩০ এপ্রিল দুপুরে কাজী আকবর হোসেন অরেঞ্জ আদালত থেকে জানিনে মুক্তি পান। পরবর্তীতে গৌরচন্দ্র শীলের দায়ের করা চাঁদাবাজীর মামলায় ২নং ওয়ার্ড কাউন্সিলর মোস্তফা কামাল মুক্তিবাবুকে ২ মে মধ্যে রাতে নিজ বাড়ী থেকে পুলিশ আটক করে জেল হাজতে পাঠান।

২নং ওয়ার্ড কাউন্সিলর মোস্তফা কামাল মুক্তিবাবু’র নিঃশর্ত মুক্তি, তাঁর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারসহ পূর্ব ঘোষিত ৩ দফা কর্মসূচী ঘোষণা করে কলম বিরতি কর্মসূচীর পালন করে আসছেন পৌর কাউন্সিলররা। দিনাজপুর পৌরসভার কাউন্সিলররা উক্ত পূর্ব ঘোষিত ৩ দফা কর্মসূচী’র কলম বিরতি পালন কর্মসূচীটি ১১ মে বৃহস্পতিবার প্রত্যাহার ঘোষনা করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য