ভারতের বিজেপিশাসিত রাজস্থানে একটি বিয়েবাড়ির দেওয়াল ভেঙে ২৬ জন নিহত ও ৩০ জনেরও বেশি মানুষ আহত হয়েছেন। নিহতদের মধ্যে ৪টি শিশু ও ৮ জন নারীও রয়েছেন।

গতকাল (বুধবার) রাতে রাজস্থানের ভারতপুর জেলায় অন্নপূর্ণা নামে এক ভাড়া করা বিয়েবাড়ির দেওয়াল ভেঙে ওই হতাহতের ঘটনা ঘটে। আহতদের অনেকেরই অবস্থা আশঙ্কাজনক।

তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে ওই ঘটনায় গভীর শোক প্রকাশ করে আহতদের সুচিকিৎসার জন্য কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।

একটি সূত্রে প্রকাশ, রাত ১০ টা নাগাদ বিয়েবাড়িতে আসা লোকজন যখন খাওয়া-দাওয়া করছিলেন সেসময় আচমকা তীব্র ঝড়ের মধ্যে দেওয়াল ভেঙে পড়ে ওই দুর্ঘটনা ঘটে। লোকেরা দেওয়াল চাপা পড়ে গুরুতরভাবে আহত হন এবং অনেকেই আতঙ্কিত হয়ে ছোটাছুটি করতে থাকেন।

এ সময় তাদের চিৎকার চেঁচামেচিতে স্থানীয় মানুষজন এবং পরে পুলিশকর্মীরা ছুটে এসে ধ্বংসস্তূপ থেকে লোকদের বের করে আনা শুরু করে। সেসময় কমপক্ষে ৮০০ মানুষ সেখানে উপস্থিত ছিলেন।

পুলিশ বলছে, পদপিষ্ট হয়েও বেশ কিছু মানুষের মৃত্যু হয়েছে। ওই ঘটনার তদন্ত শুরু হয়েছে। পুলিশ বিয়েবাড়িটির অপারেটর ও ম্যানেজারকে গ্রেফতার করেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য