বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥ দিনাজপুরের বীরগঞ্জে উপজেলা ও পৌর বিএনপির সন্মেলনকে ঘিরে নেতাকর্মীদের পদচারণায় মুখরিত দলীয় কার্যালয়।

৫জানুয়ারী নির্বাচন এবং অনির্দিষ্টকালের ডাকা অবরোধ কর্মসুচী কারণে সরকারের মামলা হামলায় সারা দেশে বিএনপি সাংগঠনিক অবস্থা দুর্বল হয়ে পড়ে। সারা বিএনপির এমন অবস্থা বিরাজমান থাকলেও বীরগঞ্জে কৌশলী অবস্থানের কারণে কেন্দ্রিয় ঘোষিত প্রায় সব কর্মসুচী সফল ভাবে পালন করেছে।

বিএনপির এই সফলতার পিছনে বড় ভূমিকা পালন করেছে উপজেলা বিএনপির সভাপতি বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক আলহাজ্ব মনজুরুল ইসলাম মনজু বলিষ্ট নেতৃত্ব এবং সাংগঠনিক দক্ষতা। ২০০৯ইং সালের অনুষ্ঠিত সন্মেলনে বিপুল ভোটে সভাপতি নির্বাচিত হওয়ার পর বদলে যায় উপজেলা বিএনপির সাংগঠনিক চিত্র।

আলহাজ্ব মনজুরুল ইসলাম মনজুর নেতৃত্ব আন্দোলন সংগ্রামে বিএনপির সকল নেতাকর্মীদের অংশগ্রহণ প্রাণ ফিরে পায় বিএনপি। তবে বর্তমানে মামলা হামলায় সাংগঠনিক অবস্থার কিছুটা ছন্দপতন হলেও কেন্দ্রিয় ঘোষিত কর্মসুচী পালনে বেশ তৎপরতা লক্ষ্য করা গেছে।

এই ধারাবাহিকতায় কেন্দ্রিয় নির্দেশিত দলের পুনর্গঠনের ঘোষণা অনুযায়ী আগামী ১৬মে বীরগঞ্জ উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সন্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আর এই সন্মেলনকে ঘিরে উপজেলা ও পৌর বিএনপির নেতাকর্মীদের মাঝে প্রাণ চাঞ্চল্য দেখা দিয়েছে এবং মুখরিত হয়ে উঠেছে দলীয় কার্যালয়।

এ ব্যাপারে উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব মোঃ মনজুরুল ইসলাম জানান, গণতন্ত্রের আন্দোলনে বিশ্ব নন্দিত নেত্রী বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে শহীদ জিয়ার আদর্শের সকল সৈনিক আমরা ঐক্যবদ্ধ এবং সুসংঠিত। বিগত আন্দোলন সংগ্রামের মধ্যদিয়ে আমরা এর প্রমাণ দিয়েছে। বীরগঞ্জের মানুষ প্রমাণ করেছে বীরগঞ্জ উপজেলা বিএনপির ঘাঁটি।

আসন্ন সন্মেলনে দলের দুর্বলতাগুলি চিহিৃত করে আমরা নতুন উদ্যোমে এগিয়ে যাবো এবং দল আরও সুসংগঠিত হবে।  ইতমধ্যে সন্মেলনকে সফল করতে উপজেলা বিএনপির সহ-সভাপতি মোঃ এরশাদুল হককে আহবায়ক করে সন্মেলন প্রস্তুত কমিটি গঠন করা হয়েছে। গঠন করা হয়েছে ৮টি উপকমিটি। সন্মেলন সফল ভাবে অনুষ্ঠিত করার লক্ষ্যে  কমিটি প্রতিনিয়ত বৈঠক করছেন।

তবে সন্মেলন সফল করার ক্ষেত্রে বড় অন্তরায় হচ্ছে প্রশাসন। আমার সঠিক ভাবে প্রশাসনের সহযোগিতা পাচ্ছি না। তবু আশা করছি আসন্ন সন্মেলন প্রমাণ করবে বিএনপি সাংগঠনিক ভাবে শক্তিশালী এবং জনগণ বিএনপির সাথে আছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য